১২ অক্টোবরের মধ্যে হোল্ডিং ট্যাক্স দিলে সারচার্জ মওকুফ করা হবে: সুজন


আপডেটের সময়ঃ সেপ্টেম্বর ২৮, ২০২০


আগামী ১২ অক্টোবরের মধ্যে হোল্ডিং ট্যাক্স প্রদান করা হলে সার চার্জ মওকুফের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। তিনি বলেছেন, নগরবাসীর কর দিয়েই শিক্ষা, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতাসহ নানাবিধ সেবা দান করে যাচ্ছে। যারা কর দিচ্ছেন তারা সম্মানিত সজ্জন। কর আদায়ের ক্ষেত্রে কোন জবরদস্তি করার নিয়ম নেই। আমি বিশ্বাস করি সাধারণ নাগরিকরা কর দিতে আগ্রহী, কিন্তু অতিরিক্ত সুবিধাভোগীরা কর দিতে চান না এবং কর ফাঁকির জন্য ফন্দি-ফিকির করেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর ) দুপুরে ২২ মহল্লা সর্দ্দার কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুফ সর্দ্দারের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এসব কথা বলেন।

সুজন আরও  বলেন, আইনানুগ ভাবেই কর আরোপ করা হচ্ছে। অতিরিক্ত করের বোঝা বাড়াতে চাই না। মূল উদ্দেশ্য সেবা প্রদান করা। তবে যৌক্তিক কর ছাড়াতো সিটি কর্পোরেশন চলতে পারে না। কারণ কর ছাড়া সিটি কর্পোরেশনের আয়ের বড় কোন উৎস নেই।  তিনি ১২ অক্টোবরের মধ্যে কর পরিশোধ করে  সারচার্জ মওকুফ নেওয়ার সুযোগ গ্রহণ করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের হাতে সোমবার চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গৌতম বুদ্ধ দাশ তাঁর প্রতিষ্ঠানের পক্ষে থেকে বকেয়া ৩ লাখ ৫৯ হাজার ৮৫৬ টাকা হোল্ডিং করের চেক হস্তান্তর করেন

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।