হেফাজতের তিন নেতা হাটহাজারীর সহিংসতার মামলায় শ্যোন অ্যারেস্ট


আপডেটের সময়ঃ মে ১৯, ২০২১


চট্টগ্রামের হাটহাজারীর সহিংসতায় দায়ের করা ৫ মামলায়ও শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে হেফাজতের তিন নেতাকে।  তারা হলেন, বিলুপ্ত হওয়া কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হক ও জুনায়েদ আল হাবিব এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের ভার্চুয়াল আদালত শুনানি শেষে তাদের শ্যোন অ্যারেস্ট দেখানোর এ আদেশ দেন। এরআগে হাটহাজারী থানা পুলিশ আদালতের কাছে হেফাজতের তিন নেতাকে হাটহাজারীতে দায়ের করা ৫টি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করে।

চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হেফাজতের এই তিন নেতাকে বিভিন্ন সময়ে ঢাকা গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। তাদের ২০১৩ সালের ৫ মে ঢাকার মতিঝিলের শাপলা চত্বরের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয় ডিবি। বর্তমানে মামুনুল রিমান্ডে থাকলেও জুনায়েদ আল হাবীব ও আজিজুল হক ইসলামাবাদী কারাগারে রয়েছেন।

হাটাহাজারী থানা পুলিশ জানিয়েছে, তাদেরকে সুবিধাজনক সময়ে হাটহাজারীর মামলাগুলোতে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আগমনের প্রতিবাদে হেফাজতের কর্মীরা চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া, নারায়নগঞ্জ ও ঢাকায় তাণ্ডব চালায়। এ ঘটনায় হাটহাজারী দেশের বিভিন্ন স্থানে ৩০টির অধিক মামলা হয়। এসব মামলাগুলো পুলিশের পাশাপাশি পিবিআই এবং সিআইডি তদন্ত করছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।