হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি’র চকবাজার বিষ্ণু মন্দির পরিদর্শন


আপডেটের সময়ঃ মার্চ ২৬, ২০২১


ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন চট্টগ্রাম বিভাগের হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্রী উত্তম কুমার শর্মা চকবাজার পোস্ট অফিসস্থ বিষ্ণু মন্দির পরিদর্শন করেছেন। তিনি মন্দিরের সেবায়েত, মুক্তিযুদ্ধে শহীদ পরিবারের সদস্যদের সাথেও সাক্ষাত করেন।

বৃহস্পতিবার (২৫ মার্চ) ট্রাস্টি  মন্দিরের বন্ধ থাকা নির্মাণ কাজ পরিদর্শন করে বলেন, বঙ্গবন্ধুর নীতি অনুসরণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছেন। পরিদর্শনকালে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক শ্রী রিংকু কুমার শর্মা উপস্থিত ছিলেন।

এ সময়  চকবাজার পোস্ট অফিসস্থ ঈমামগঞ্জ মৌজার বি.এস ৫৬৯ দাগের বসতবাড়িতে বসবাস করে আসা মুক্তিযুদ্ধে শহীদ অবিনাশ চন্দ্র দাশের সন্তান গোপাল দাশ, মিনতি দাশ ও সুপ্রিয়া দাশ জানান, এখানে ১৯৩০ সালে বিষ্ণু মন্দির প্রতিষ্ঠার পর থেকে প্রজন্ম থেকে প্রজন্ম পূজা অর্চনা করে আসছে। বর্তমানে মন্দির ও বসতঘরের উন্নয়ন কাজ চলমানবস্থায় প্রতিপক্ষের রোষানলে পড়ে বন্ধ রয়েছে। চাঁদা দাবির কারণে তারা আতংকে রয়েছেন। মানবেতরভাবে জীবন যাপন করার পাশাপাশি ওই স্থানের বিষ্ণু মন্দিরে পূজা অর্চনাও বন্ধের পথে। এ সময় হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উক্ত মন্দিরের নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করতে  আলোচনার ভিত্তিতে বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।