হাটহাজারীর মাদার্শায় শানে মুস্তফা কনফারেন্স অনুষ্ঠিত


আপডেটের সময়ঃ ডিসেম্বর ৫, ২০২০


হাটহাজারী উপজেলার দক্ষিণ মাদার্শা ইউনিয়নে মাদার্শা সুন্নি জনতার উদ্যােগে আজিমুশশান শানে মুস্তফা (দঃ) কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে ১৩ নং দক্ষিণ মাদার্শার মাদারীপুল চত্বরে অধ্যক্ষ ক্বারী নজরুল ইসলাম এর সভাপতিত্বে মাওলানা মোঃ লিয়াকত আলী খাঁন ও মাওলানা মোঃ জুবাইর আবেদীনের যৌথ পরিচালনায় শানে মুস্তফা কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন  আল্লামা গাজী শফিউল আলম নেজামী। বিশেষ অতিথি ছিলেন মিশর আল-আযহার বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি আল্লামা শায়খ সৈয়দ মোঃ হাসান আল-আযহারী,চাঁন্দগাও বাহিরসিগন্যাল দরবারে বারীয়া শরীফের শাহাজাদা আল্লামা ছৈয়দ মোঃ মোকাররম বারী,ঢাকা হাবিবিয়া শাহী জামে মসজিদের খতিব আল্লামা শায়খ আব্দুল মোস্তফা রাহীম আল-আযহারী ও মাওলানা মোঃ ইমরান হাসান আল-কাদেরী, এনাম রেজা কাদেরী, সৈয়দ মুহাম্মদ হারুনুর রসিদ সহ স্থানীয় সর্বস্তরের আলেম এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচকেরা বলেন, তরুণরাই আনতে পারে আগামীর সুশৃঙ্খল সমাজ ব্যবস্থা। হযরত মুহাম্মদ (দ.) এর নিজের হাতে গড়া সংগঠন হিলফুল ফুযুলের উদাহরণ টেনে এমন বক্তব্য রাখেন মাদার্শা শানে মুস্তফা কনফারেন্সের বক্তারা। তারা আরো বলেন দুর্নীতি, শোষণ ও হানাহানি মুক্ত সুশৃঙ্খল সমাজ গঠনে নবী মুহাম্মদ (দ.) এর দেখানো পথই একমাত্র মুক্তির পথ। সেই মুক্তির পথে তিনি তরুণদের জন্য অজস্র নিদর্শন রেখে গিয়েছেন। হিলফুল ফুযুল তেমনই এক নির্দেশনা। শুধু এই সংগঠনের পূর্ণাঙ্গ অনুসরনই পারে মানবজাতির মনন ও মানসিকতার পরিবর্তন। আসতে পারে বৈপ্লবিক পরিবর্তন দেশ ও সমাজে। আজ মুসলিম জাতি পিছিয়ে পড়ার মূল কারণ নবীর সুন্নাত ও আদর্শচ্যুতি। হিলফুল ফুযুল তেমনই এক অনন্য সুন্নাহ, অসাধারণ রূপরেখা।

আয়োজকেরা বলেছেন এটি এই অঞ্চলের সুন্নি জনতার সব চেয়ে বড় কনফারেন্স, এই ধারাবাহিকতায় আগামীতেও ঐক্য সুন্নী কনফারেন্স চলমান থাকবে।

নিউজ ডেস্ক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।