সুস্পষ্ট নীতিমালায় পূনর্বাসন করা হবে হকার্সদের: রেজাউল করিম


আপডেটের সময়ঃ জানুয়ারি ১৭, ২০২১


চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, গণমানুষের কল্যানে কাজ করাই আমার রাজনৈতিক অংগীকার। মেয়র নির্বাচিত হয়ে আমি ক্ষুদ্র ব্যবসাযীদের কল্যানে বিশেষ প্রকল্প চালু করতে উদ্যোগ নেব। ফুটপাতে যারা ব্যবসা করে জীবিকা চালায় তাদের ব্যাপারে সুস্পষ্ট একটি নীতিমালা সকলের সমম্বয়ে প্রনয়ন করবে সিটি কর্পোরেশন। যাতে হকাররা ব্যাবসা কার্য চালাতে পারে এবং জনসাধারনের চলাচলেও  বিঘ্ন না ঘটে।

রবিবার (১৭ জানুয়ারী) রেজাউল করিমের সমর্থনে চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতি আয়োজিত মত বিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, একটি আধুনিক, মানবিক, ব্যবসা বান্ধব ও গতিময় নগরী গড়তে আগামী ২৭ জানুয়ারি আমাকে নৌকা মার্কায় ভোট দিন। আমি একজন কাজ পাগল মানুষ, আমি কাজ করতে চাই। এই কাজ পাগল মানুষ নগরবাসীকে নিয়ে এই শহরকে গড়তে চায়।যাতে করে ব্যবসায়ীরা নিরাপদ, যানজটমুক্ত ব্যবসায় পরিচালনা করতে পারে।

সভায় হকার্স নেতৃবৃন্দ বলেন, যে ব্যাক্তি দেশমাতৃকার জন্য পারিবারিক জৌলুস ও আয়েশ আমোদ ছেড়ে জীবনের মায়া ভুলে সশস্ত্র হানাদারের বিরুদ্ধে বুক চেতিয়ে যুদ্ধ করতে পারে তার উপর আস্থা রেখে জননেত্রী শেখ হাসিনা আমাদের প্রত্যাশাকে সম্মান জানিয়েছেন। কারন যিনি বীর, যিনি ত্যাগী, যিনি আদর্শে অবিচল সেই রেজাউল করিমের হাতে সর্বস্তর ও শ্রেণী পেশার মানুষের কল্যাণ নিহিত রয়েছে বলে আমরা বিশ্বাস করি। তাই আমরা নৌকার বিজয়ের জন্য মাঠে আছি এবং আগামী ২৭ তারিখ নৌকায় ভোট দিয়ে সৎ, নিষ্ঠাবান, দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বিজয়ী করকে সর্বোচ্চ ভূমিকা রাখব।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের বন পরিবেশ সম্পাদক মশিউর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, উত্তর জেলা আওয়ামীলীগ নেতা ও ফটিকছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান এ.টি.এম পেয়ারুল ইসলাম, মোতালেব চৌধুরী, প্রবীর দাশ তপু, শওকত হোসেন, নুরুল আকবর, নুরুল করিম, কাউন্সিলর প্রার্থী আবদুস সালাম মাসুম, মহিলা কাউন্সিলর প্রার্থী নিলু নাগ, শওকত হোসেন মুন্না, নাছির উদ্দিন, রফিকুল মন্নান জুয়েল, সজীব তালুকদার, নুরুল আলম লেদু, মো. কামাল হোসেন, খন্দকার মো. দেলোয়ার, আলমগীর, জহির উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ পরে তিনি রিয়াজ উদ্দিন বাজার, জহুর হকার মার্কেট এলাকায় গণসংযোগ করেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।