সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করবে হেফাজতে ইসলাম ও জাগো হিন্দু পরিষদ


আপডেটের সময়ঃ নভেম্বর ১০, ২০২০


দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ, ওলামা জনতা ঐক্য পরিষদ ও জাগো হিন্দু পরিষদ নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে নগরীর একটি হোটেলে আয়োজিত বৈঠকে নেতৃবৃন্দ এই অঙ্গীকার করেন।

বৈঠকে হেফাজতে ইসলামের বিরুদ্ধে কথিত ‘আপত্তিকর স্লোগানের’ নিন্দা জানিয়ে জড়িত দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। বক্তারা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির গৌরবময় ঐতিহ্য ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করে বলেন, ভবিষ্যতে হিন্দু-মুসলিমদের সহবস্থানে ফাটল সৃষ্টিকারী দেশি-বিদেশি যে কোনো তৃতীয় পক্ষের চক্রান্ত প্রতিহত করা হবে।

বৈঠকে জাগো হিন্দু পরিষদের প্রধান উপদেষ্টা মিলন শর্মা বলেন, গত শনিবার চট্টগ্রামের নিউমার্কেট চত্ত্বরে জাগো হিন্দু পরিষদের ব্যানারে কতিপয় ব্যক্তি হেফাজতে ইসলামের বিরুদ্ধে আপত্তিকর স্লোগান দিয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে এই ঘটনার সাথে জাগো হিন্দু পরিষদের কোনো সম্পর্ক নেই। স্লোগানদাতারা জাগো হিন্দু পরিষদের কেউ নন। এই ধরনের স্লোগান আমাদের দলীয় নীতি ও আদর্শের পরিপন্থী।

প্রধান উপদেষ্টা নির্মল শর্মার নেতৃত্বে জাগো হিন্দু পরিষদের ১০ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল বৈঠকে যোগ দেন। এছাড়া মুসলিম ধর্মীয় নেতৃবৃন্দের পক্ষে উপস্থিত ছিলেন কওমী মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিস চট্টগ্রাম মহানগরের সভাপতি হযরত মাওলানা আলী ওসমান, অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসেন, হেফাজত ইসলামের কেন্দ্রীয় শিক্ষা ও গবেষণা সম্পাদক মুফতি হারুন ইজহার চৌধুরী, হেফাজত ইসলাম পেশাজীবি পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দিদারুল আলম, চট্টগ্রাম মহানগর হেফাজত নেতা মুফতি শামীম, মুফতি সানাউল্লাহ, চট্টগ্রাম মহানগর হেফাজতের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রব্বানী, ওলামা জনতা ঐক্যপরিষদের সাংগঠনিক সম্পাদক আলী হাসান।

উল্লেখ্য, গতকাল ৯ নভেম্বর ঢাকার পুরনো পল্টনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে সাম্প্রতিক সময়ের বিভিন্ন বিষয়ে জাগো হিন্দু পরিষদ ও ইসলামী আন্দোলনের নেতাদের সাথে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয় দলের নেতারা সম্প্রীতি বজায় রাখার আহবান জানান।

নিউজ ডেস্ক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।