শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরী আর নেই


আপডেটের সময়ঃ সেপ্টেম্বর ২৮, ২০২০


জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ছোট ভাই শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরী  ইন্তেকাল করেছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর)  দুপুরে ঢাকার আনোয়ার খান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি কে এন এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী , নগরীর চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সভাপতি ও কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান  ছিলেন।  এছাড়া  ল্যাটিন আমেরিকা বাংলাদেশ চেম্বারের ভাইস প্রেসিডেন্ট ও থাই চেম্বার অব কমার্সের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন ।

হাসান মাহমুদ চৌধুরী করোনাকালে লোনকজনকে মানবিক সাহায্য দিতে ঢাকা ও চট্টগ্রামে বেশ তৎপর ছিলেন। এরই এক পর্যায়ে নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হন। গত ২৭ আগস্ট অসুস্থ অবস্থায় তাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। ২৮ আগস্ট করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

তার মৃত্যুতে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সাবেক চসিক মেয়র ও নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। এছাড়া চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ এবং সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিনও গভীর শোক প্রকাশ করেছেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।