শফী হত্যা মামলা: বাবুনগরীর ব্যক্তিগত সহকারী চার দিনের রিমান্ডে


আপডেটের সময়ঃ মে ২৩, ২০২১


হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির আমির ও বর্তমান আহ্বায়ক জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইনামুল হাসান ফারুকীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর একটি দল। বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের যাবতীয় বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি পাঠাতেন গ্রেফতারকৃত ইনামুল হাসান ফারুকীই। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন।

শুক্রবার রাতে হাটহাজারীর ফতেয়াবাদ থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ইনামুল হাসান ফারুকীকে শুক্রবার রাতে হাটহাজারীর ফতেয়াবাদ থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে হেফাজতের প্রয়াত আমির আহমদ শফী হত্যাসহ একাধিক মামলা রয়েছে। র‌্যাবের ওই কর্মকর্তা আরও জানান, এনামুল ফারুকীকে জিজ্ঞাসাবাদ শেষে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে সহকারী ইনামুল হাসান ফারুকীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আফজারুল হক টুটুল বলেন, হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের মামলায় আদালতে ইনামুল হাসান ফারুকীর দশ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।