রাঙামাটি রিজিয়নের উদ্যোগে সেনা সদস্যদের মাঝে করোনা টিকাদান কর্মসুচীর উদ্বোধন


আপডেটের সময়ঃ ফেব্রুয়ারি ৭, ২০২১


রাঙামাটিতে কর্মরত সেনাবাহিনীর সদস্য ও কর্মকর্তাদের মাঝেও করোনা ভাইরাসে প্রতিরোধে টিকাদান কর্মসুচী শুরু হয়েছে।

রোববার (৭ ফেব্রুয়ারী) দুপুরে রাঙামাটি সদর জোন মাঠে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান ।

এসময় রাঙামাটি সদর জোন কমান্ডার লে; কর্ণেল রফিকুল ইসলাম , চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ রায়, পুলিশ সুপার মোদদাছছের হোসেন, সিভিল সার্জন বিপাশ খীসা, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান রোমানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে  রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান  বলেন, বাংলাদেশ সরকার, সেনা সদর দপ্তরে, ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশনায় করোনার প্রাদুর্ভাবের শুরু থেকে বেসামরিক প্রশাসনকে
সহায়তা করতে মাঠে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। যখন বৈশ্বিক মহামারিতে মানুষের জীবন বিপন্ন হয়ে পড়েছিলো তখন রাঙামাটি রিজিয়ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এক মিনিটের বাজার, দুর্গম পাহাড়ে ত্রাণ পৌছে দেয়া, সামাজিক
দুরত্ব নিশ্চিত করা, মাস্ক পরিধান এবং মানুষকে সচেতন করাসহ নানা কর্মকান্ড পরিচালনা করা হয়। বাংলাদেশ সেনাবাহিনী পাহাড়ে শান্তি শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

তিনি করোনার টিকা সবাইকে গ্রহণের আহবান জানিয়ে বলেন, টিকা নিয়ে কেউ কেউ সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে ,কোন ধরণের গুজবে আপনারা কান দিবেন না,  প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রায় ৩ কোটি মানুষ বিনামুল্য এই টিকা পাবেন, প্রথমধাপে ফ্রন্টলাইন যোদ্ধাদের এই টিকা দেয়া হবে।

আলোচনা সভার পর সেনা সদস্যদের  টিকা প্রদানের মাধ্যমে টিকদান কর্মসুচী উদ্বোধন করা হয়।

নিজস্ব প্রতিবেদক-রাঙামাটি, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।