রাঙামাটির রাজস্থলীতে মুজিববর্ষ উপলক্ষে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত


আপডেটের সময়ঃ ফেব্রুয়ারি ১৮, ২০২১


রাঙামাটির রাজস্থলী উপজেলায় দু’দিনব্যপী বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ২০২১ উৎসব মুখর পরিবেশে উদ্বোধন করা হয়েছে। কাপ্তাই ২৩ ইষ্ট বেঙ্গল রাঙামাটি রিজিয়ন এর উদ্যোগে রাজস্থলী আর্মি ক্যাম্পের পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন  দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) বিকাল ৩ টায় রাজস্থলী তাইতং পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্ধোধনী অনুষ্ঠানে তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হয়ে পাঁচ কিলোমিটার উপজেলার বড়ই তলা নামক স্থান থেকে পুনরায় তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এসে শেষ হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাপ্তাই জোনের উপ-অধিনায়ক  মেজর ইয়াসির আদনান।ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অংশগ্রহণ করেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা,  উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, রাজস্থলী থানা অফিসার ইনচার্জ মফজলআহম্মদ খান, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, উপজেলা মহিলা আ.লীগের সভাপতি লংবতি ত্রিপুরা, রাজস্থলী আর্মি ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আশরাফ আলী, সিনিয়র ওয়ারেন্ট অফিসার শাহাদাৎ হোসেন, ইউপি চেয়ারম্যান উথান মারমা, স্বরসতী ত্রিপুরাসহ উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ,রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক,হেডম্যান, কারবারিসহ বিভিন্ন শ্রেণীর মানুষ।

অন্যদিকে গত ১৬ই ফেব্রুয়ারি প্রজন্ম রাজস্থলী ও বাঙ্গাল হালিয়া যাত্রী ছাউনীতে বুথ স্থাপনের মাধ্যমে রেজিস্ট্রেশন করা হয়েছে।তবে ম্যারাথন দৌড়ের রেজিষ্ট্রেশন করাটি ছিলো চোখে পরার মত। যারা আয়োজিত ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করেছে তাদের সকলের হাতে ছিল একটি করে স্মার্টফোন। দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে ৭শত জন পুরুষ-মহিলা অংশগ্রহণ করেন। পুরুষ ও মহিলাদের মধ্যে থেকে পাঁচজন করে দশ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয় এবং অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক-রাঙামাটি, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।