রাঙামাটিতে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগ প্রার্থী আকবর হোসেন চৌধুরী


আপডেটের সময়ঃ জানুয়ারি ১৭, ২০২১


আসন্ন ১৪ই ফেব্রুয়ারী রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগ দলীয় মনোনীত  মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান রাঙামাটি পৌরসভার মেয়র ও জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী।

রবিবার (১৭ জানুয়ারী) বিকাল চারটায় পৌর এলাকার শতশত নেতা-কর্মী ও সমর্থক, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দকে সাথে নিয়ে সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুর রহমানের হাতে এ মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এসময় রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, চিংকো রোয়াজা, নিখিল কুমার চাকমা, রাঙামাটি পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী সোলাইমান চৌধুরী, সাধারণ সম্পাদক মনসুর আলী, রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সাবেক মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য জেএফ আনোয়ার চিনু, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, সাবেক রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ  সদস্য মনিরুজ্জামান মহসীন রানা, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, আমি শত ভাগ বিশ্বাস করি প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনা, বিগত ৫ বছরের কর্মকান্ডকে মুল্যায়ন করে পুনরায় আমাকে নৌকা প্রতিক দিয়েছেন। আমি বিগত ৫ বছর ও বিশেষ করে গত বছর ৮ই মার্চ থেকে জননেত্রীর নির্দেশে করোনায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি।
পৌরসভার বিগত বছরে যে উন্নয়ন হয়নি গত ৫ বছরে আওয়ামীলীগ সরকারে সহযোগীতায় কোটি কোটি টাকার উন্নয়ন করেছি রাঙামাটি পৌরসভায়। তাই আমার বিশ্বাস, বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়ে এই পৌর বাসির সেবা করার সুযোগ করে দিয়েছেন।

তিনি বলেন, আমি জনগণের সেবা করতে চাই। আমি মেয়র হিসেবে নয়, একজন সেবক হিসেবে জনগণের সুখে দুঃখে পাশে থাকার চিন্তা নিয়ে আবারো প্রার্থী হয়েছি। আমি নির্বাচিত হলে আপনাদের আস্থার প্রতিদান দিয়ে অতীতের মত সুখে, দুঃখে আপনাদের পাশে থাকবো।

তিনি ভোটারদের পাশে থেকে সহযোগিতা করার অনুরোধ জানান এবং আগামী পাঁচ বছর জনগণের সেবক হয়ে কাজ করার  সুযোগ করে দেওয়ার জন্য আহ্বান জানান।
এসময় তার সঙ্গে শতশত নেতা-কর্মী ও এলাকার সমর্থকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আগামী ১৪ই ফেব্রুয়ারী  চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভার মধ্যে রাঙামাটি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আকবর হোসেন চৌধুরী আওয়ামী লীগের একক প্রার্থী।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, রাঙামাটি পৌরসভার নয়টি ওয়ার্ডের ৬২ হাজার ৮৮৪ জন ভোটার।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারী ও মনোনয়নপত্র বাছাই ১৯ জানুয়ারী। প্রত্যাহারে শেষ সময় ২৬ জানুয়ারী। ভোট গ্রহন আগামী ১৪ই ফেব্রুয়ারী।

নিজস্ব প্রতিবেদক-রাঙামাটি, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।