রাঙামাটিতে আনসার-ভিডিপির বৃক্ষ চারা বিতরণ

২ হাজার ৭৫৪টি ফলজ, বনজ, ভেষজ চারা বিতরণ

আপডেটের সময়ঃ জুন ২২, ২০২১

পার্বত্য জেলা রাঙামাটিতে বৃক্ষরোপণ অভিযানের অংশ হিসেবে বৃক্ষ চারা বিতরণ করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি) এই কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির অংশ হিসেবে পার্বত্য রাঙামাটি জেলার প্রতিটি গ্রামে ২টি করে মোট ২ হাজার ৭৫৪টি ফলজ, বনজ, ভেষজ চারা সৃজনের লক্ষে আনসার-ভিডিপি সদসদের মাঝে বিতরণ করা হয়।

সোমবার সকালে রাঙামাটি জেলা শহরের ভেদভেদীস্থ জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ২৬ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও জেলা কমাড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ আমিন উদ্দিন।

এসময় তিনি বলেন, ‘আমাদের এই ধরিত্রিকে সুন্দর রাখতে হলে বাস্তুসংস্থান ও জীববৈচিত্র্যের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। বৈশ্বিক উষ্ণতা মোকাবিলায় সবচেয়ে কার্যকর ও সহজ উপায় হচ্ছে বৃক্ষরোপণ। বৃক্ষরোপণ করলে ভূমিধস, বন্যা, খরা, বজ্রপাত ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার পাশাপাশি আর্থিকভাবে স্বাবলম্বী হওয়া যায়। তিনি উপস্থিত সকল সদস্যকে বৃক্ষরোপণ ও অন্যদেরকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করার আহ্বান জানান।

পরে জেলা আনসার ও ভিডিপি কার্যালয় চত্বরে ৩টি ফলজ, বনজ, ভেষজ গাছের চারা রোপণ করা হয়।

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।