মেয়রের সাথে সেভ দ্য চিল্ড্রেন ইউএস সিডিসি প্রতিনিধি দলের সাক্ষাত

জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ সম্পর্কে অবহিত করেন

আপডেটের সময়ঃ জুন ১৬, ২০২১

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে সেভ দ্য চিল্ড্রেন ও ইউএস সিডিসি প্রতিনিধি দল  সাক্ষাত করেন।

মঙ্গলবার বিকেলে টাইগারপাসস্থ অস্থায়ী ভবনে মেয়র দপ্তরে সাক্ষাতকালে প্রতিনিধি দল নগর জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ সম্পর্কে মেয়রকে অবহিত করেন।

এ সময় মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্বাস্থ্যসেবা কার্যক্রম ও করোনা মহামারীকালে চসিক গৃহিত বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশে একমাত্র চসিক স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করছে। তিনি বলেন, চসিকের পাশাপাশি মেয়র বর্তমান জনস্বাস্থ্য ব্যবস্থা দক্ষতা বৃদ্ধি, কৌশলগত পরিকল্পনা এবং অন্যান্য অংশীদারদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে নাগরিকদের সামাজিক ও অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে বলে উল্লেখ করেন।

তিনি প্রসঙ্গক্রমে বলেন, এনজিও সংস্থাগুলো জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যসেবা কার্যক্রম নিয়ে এগিয়ে আসলে চসিক তার সীমাবদ্ধতার মধ্যে থেকেও সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে এবং নগর জনস্বাস্থ্য ব্যবস্থায় যারা সহযোগিতা করতে এগিয়ে আসবে তাদের সাথে সমন্বয়ের মাধ্যমে কাজ করা হবে বলে জানান।

এ সময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, ইউএস সিডিসি’র কন্সালটেন্ট লে. কর্ণেল (অব.) ডা. সৈয়দ হাসান আব্দুল্লাহ, সেভ দ্য চিল্ড্রেন’র সিনিয়র এডভাইজার ডা. গোলাম মোদাব্বির, সিনিয়র প্রজেক্ট ম্যানেজার ডা. উজ্জল কুমার রায়, ম্যানেজার ডা. ওবায়দুর রহমান, পাবলিক হেলথ এপিডেমিউলজিস্ট ডা. বুশরা তাবাস্সুম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজ ডেস্ক।

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।