বোয়ালখালীতে ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ, সওজের ৩ শত একর জায়গা দখলমুক্ত


আপডেটের সময়ঃ অক্টোবর ২২, ২০২০


বৈরী আবহাওয়ার মধ্যে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আরাকান সড়কের পূর্ব কালুরঘাট থেকে মিলিটারি পুল পর্যন্ত অভিযান চালিয়ে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

এ উচ্ছেদ অভিযানে সড়ক ও জনপদ (সওজ) বিভাগের প্রায় ৩ শত একর জায়গা দখলমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বৈরী আবহাওয়ার মধ্যে সকাল ১০টা থেকে দিনভর এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী জানান, গত দুই সপ্তাহ ধরে অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নিতে গণবিজ্ঞপ্তি জারি করে মাইকিং করা হয়। ফলে অনেকেই স্থাপনা সরিয়ে নিয়েছেন।

উচ্ছেদ অভিযানে ৫শতাধিক দোকান, কমিউনিটি সেন্টার, শিল্প প্রতিষ্ঠানের বর্ধিত অংশ উচ্ছেদ করা হয়েছে। দিনব্যাপী এই অভিযানে মিলিটারি পুল, শাকপুরা বাজার, ফুলতল বাজার, পেতন আউলিয়ার গেট, কালুরঘাট বাজার সংলগ্ন ৩ শতাধিক একর সড়ক ও জনপথ বিভাগের ভূমি দখলমুক্ত করা হয় বলে জানিয়েছেন তিনি।

অভিযানে সহযোগীতা করেন সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারী প্রকৌশলী টোয়াইন চাকমা ও কর্মচারীবৃন্দ, বোয়ালখালী থানা পুলিশ এবং অবৈধ স্থাপনা সমূহের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন বোয়ালখালী পল্লী বিদ্যুৎ অফিসের সদস্যরা।

উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ ও সরকারি জমি উদ্ধারে তৎপরতা অব্যাহত থাকবে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।