বাঁশখালীর মেয়ে ওয়ারিশার যুক্তরাষ্ট্রে ‘প্রেসিডেন্টস অ্যাডুকেশন অ্যাওয়ার্ড’ অর্জন

ওয়ারিশা আইটি বিশেষজ্ঞ অহিদুল আলমের মেয়ে

আপডেটের সময়ঃ জুন ১২, ২০২১

যুক্তরাষ্ট্রের সম্মানজনক ‘প্রেসিডেন্টস অ্যাডুকেশন অ্যাওয়ার্ড’অর্জন করেছে চট্টগ্রামের বাঁশখালীর মেয়ে ওয়ারিশা আলম।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অসাধারণ কৃতিত্বের স্বীকৃতি হিসেবে গত ১১ জুন কমনওয়েলথ এভেনিউ এলিমেন্টারি স্কুলে এক অনুষ্ঠানে তাকে অ্যাওয়ার্ড লেটার ও সার্টিফিকেট প্রদান করা হয়। ওয়ারিশা বাঁশখালীর কালীপুর ইউনিয়নের পালেগ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী আইটি বিশেষজ্ঞ অহিদুল আলমের মেয়ে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন স্বাক্ষরিত এই চিঠি ও সনদ যুক্তরাষ্ট্রের শিক্ষার্থীদের কাছে বহুল আকাঙ্খিত হিসেবে বিবেচিত। এছাড়াও মেধাবী ওয়ারিশা যুক্তরাষ্ট্রের অ্যাডুকেশন ডিস্ট্রিক্ট মনোনীত ম্যাগনেট স্কুল থমাস স্টার কিং মিডল স্কুলে ভর্তির সুযোগ পেয়েছে। উল্লেখ্য, ম্যাগনেট স্কুলগুলোতে কেবল বিশেষ মেধার অধিকারী শিক্ষার্থীদের ভর্তি করানো হয়ে থাকে।

ওয়ারিশা জানায়, আমি সবার দোয়া চাই, যাতে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারি। এক ভাই ও এক বোনের মধ্যে ওয়ারিশা বড়। সে কালীপুর ইউপি চেয়ারম্যান অ্যাডভেকেট আ ন ম শাহাদাত আলম, ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আ ন ম সরোয়ার আলমের ভাইঝি।

নিউজ ডেস্ক।

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।