বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনেন শেখ হাসিনা: রেজাউল


আপডেটের সময়ঃ আগস্ট ২৫, ২০২০


বাঙালির মনোজগতে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এমনটি মন্তব্য করেছেন চসিক নির্বাচনে আ’লীগের মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার (২৫ আগষ্ট ) চট্টগ্রামে জাতীয় শোক দিবস ও ২১শে আগস্ট নিহত শহীদের স্মরণে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমনটি মন্তব্য করেন।

তিনি বলেন, আগস্ট বাঙালির শোকের মাস। এই মাসে আমরা বাংলাদেশের আরেক নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারিয়েছি। কার্যত সেদিন মুক্তিযুদ্ধের বাংলাদেশকেই খুন করা হয়েছিল। অনেক চড়াই-উতরাই পেরিয়ে মৃত্যুর নানা ঝুঁকি মোকাবিলা করেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশ পরিচালনার হাল ধরেন ১৯৯৬ সালে। বাঙালির মনোজগতে ফিরিয়ে আনেন বঙ্গবন্ধুকে এবং মুক্তিযুদ্ধের চেতনা। তিনি আরো বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট আমাদের ভাগ্য ভালো যে, বিধাতার অশেষ দয়ায় বঙ্গবন্ধুকন্যা মত্যুপুরী থেকে ফিরে আসতে পেরেছিলেন। আর ফিরে আসতে পেরেছিলেন বলেই পরবর্তী পর্যায়ে সামরিক শক্তির বিরুদ্ধে সংগ্রাম করে, জেল-জুলম সহ্য করে একটি গ্রহণযোগ্য নির্বাচনে বিপুলভাবে বিজয়ী হয়ে ২০০৯ সালের শুরুতেই দেশ পরিচালনার দায়িত্বভার নিতে পেরেছিলেন।

সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু যুব পরিষদ ৪২ নং নাসিরাবাদ (সাংগঠনিক) ওয়ার্ডের উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি ইঞ্জি: তৈয়ব হোসেন রুবল।  বিশেষ অতিথি ছিলেন, মহানগর মহিলা আ’লীগ সভাপতি হাসিনা মহিউদ্দিন। প্রধান বক্তা ছিলেন মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু। বক্তব্য রাখেন, মহানগর আ’ লীগের সদস্য সৈয়দ আমিনুল হক, শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোরশেদ আলম, মহানগর যুবলীগ সদস্য শাখাওয়াত হোসেন স্বপন, মাসুদ রেজা, নরুল আনোয়ার, ওয়াশিম উদ্দিন, সনত বড়ুয়া, আবু বক্কর সিদ্দিক, কফিল উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা এন কে আলম বাসেদ, ওমরগণি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ- সভাপতি রেজাউল করিম রিটন। উপস্থিত ছিলেন,নাসিরাবাদ ওয়ার্ড আ’লীগের যুগ্ম সাধারণ  সম্পাদক আলহাজ্ব এম এম তাহের, মহানগর যুবলীগের সদস্য অধ্যাপক কাজী মুজিবুর রহমান, সালেহ আহমেদ দীঘল, মাইনুল ইসলাম রাজু, আবু বক্কর চৌধুরী, রতন মল্লিক, শুলোকবহর ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. আবুল বশর, নাসিরাবাদ ওয়ার্ড মহিলা আ’ লীগের আহবায়ক জোহরা বেগম, যুবনেতা আরিফুল ইসলাম মাসুম, মো.মাহাতাব, এড. সৈয়দ রবি, সাম্মাম সাইফুল, সাইফুল করিম, মো. লিটন, মো. আরিফ,মো. হেলাল, মো, এনাম, মো. রুবেল, মো. রনি, ছাত্রলীগ নেতা ইমরান শাওন, মোশাররফ ইসলাম পাভেল, ডিক্সন বড়ুয়া, মোঃ সুমন প্রমুখ।

এছাড়া সভায় জাতীয় শোক দিবস ও ২১শে আগস্ট নিহত শহীদের স্মরণে মিলাদ মাহফিল এবং এতিমদের মাঝে তাবারুক ও খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।