ফটিকছড়িতে বনবিভাগের উচ্ছেদ অভিযানে কোটি টাকা মুল্যের বনভুমি উদ্ধার


আপডেটের সময়ঃ জানুয়ারি ২৩, ২০২১


চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার শোভনছড়ি বনবিট এলাকায় বন বিভাগের সংরক্ষিত বনাঞ্চল থেকে অবৈধ বসতি উচ্ছেদ করে কোটি টাকা মুল্যের বনভুমি উদ্ধার করা হয়েছে।

শনিবার(২৩ জানুয়ারী) চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরীর নির্দেশনায়, শোভনছড়ি বিট কর্মকর্তা ফরেস্টার রাফি-উদ দৌলা সরকারের নেতৃত্বে দিনব্যাপী এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বিট কর্মকর্তা রাফি-উদ দৌলা জানান, দীর্ঘদিন ধরে একটি প্রভাবশালী মহল হাটহাজারী রেঞ্জের আওতাধীন শোভনছড়ি বিট এলাকায় বন বিভাগের সংরক্ষিত বনভুমি দখল করে অবৈধ বসতি নির্মান করে জোর দখলের চেষ্ঠা চালায়। শনিবার অবৈধ দখলে থাকা এই বনভুমি উদ্ধারে দিনব্যাপী উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। সহাকারী বন সংরক্ষক এবং হাটহাজারী রেঞ্জ কর্মকর্তার সার্বিক সহায়তায় পরিচালিত এই অভিযানে একাধিক নির্মানাধীন বাড়ি ঘর ও বিভিন্ন ধরনের স্থাপনা উচ্ছেদ করে প্রায় দুই একর বনভুমি উদ্ধার করা হয়। যার বাজার মুল্য প্রায় কোটি টাকা।

বন বিভাগের বনভুমির সর্বোচ্চ সুরক্ষায় এই ধরনের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে বিট কর্মকর্তা রাফি-উদ দৌলা জানান।

নিউজ ডেস্ক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।