প্রযুক্তি নির্ভর বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশলীদের ভূমিকা গুরুত্বপুর্ণ: চসিক মেয়র

ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত

আপডেটের সময়ঃ জুন ২৪, ২০২১

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে বুধবার সকালে টাইগারপাসস্থ তাঁর কার্যালয়ে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে মেয়র বলেন, জ্ঞান ও প্রযুক্তি নির্ভর বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশলীদের গুরুত্বপুর্ণ ভূমিকার কথা আমরা প্রত্যেকই জানি। মনে রাখতে হবে শিক্ষা শুধু সার্টিফিকেট বা সনদ অর্জন নয়, কর্ম ও সৃজনশীলতা নিশ্চিত করতে সাধারণ শিক্ষা, প্রকৌশল ও প্রযুক্তি  চেতনা নির্ভর হতে। তাই শিক্ষিতরা বেকার থাকবেনা। তখন যে-কেউ কর্মসংস্থানে ব্যবস্থা নিজেরাই করে নিতে পারবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যে মাত্রায় উন্নীত করেছেন এই পথে প্রকৌশল ও প্রযুক্তির স্থান খুবই প্রনিধান যোগ্য। তাই সাধারণ শিক্ষা সহজলভ্য হলেও তা কখনো আত্মনির্ভরশীলতা এবং সমৃদ্ধ জাতি গঠনে অবদান রাখে না। তিনি প্রকৌশলীদের দেশ প্রেমে উদ্বুর্ধ হয়ে সততা ও স্বচ্ছতায় জাতির জন্য নিবেদিত হবার  আহ্বান জানান।

পরে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের নেতৃবৃন্দ মেয়রকে ক্রেস্ট প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, প্রকৌশলী প্রদীপ কান্তি বিশ্বাস, মুক্তিযোদ্ধা পিনাকী দাশ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব দেওয়ান মাকসুদ আহমদ, পীযুষ কান্তি বিশ্বাস, মো. রেজাউল করিম লিটন প্রমুখ।

নিজস্ব প্রতিবেদক।

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।