নাগরিক দূর্ভোগ লাঘবে চসিকের জরুরী সেবা কার্যক্রম অব্যহত


আপডেটের সময়ঃ এপ্রিল ১১, ২০২১


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা সমূহ কঠোরভাবে পালন এবং অনুসরণের আহ্বান জানান। তিনি বলেন, করোনাকালীন আর্থসামাজিক বিপর্যয় প্রতিরোধে চসিক থেমে নেই। চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়ক স্ট্যান্ড রোড, মাঝির ঘাট রোডকে ব্যবহার উপযোগী করে গড়ে তোলার প্রয়াস অব্যাহত থাকবে। এ কাজে যে-সকল জনবল নিয়োজিত আছেন তাদেরকে তিনি ধন্যবাদ জানান।

শনিবার (১০ এপ্রিল) দারোগাহাট রোড, স্ট্যান্ড রোড, মাঝিরঘাট রোড এলাকায় প্যাচওয়াক ও নালার মাটি উত্তোলনকালে নগরবাসীর উদ্দেশ্যে একথা বলেন।

তিনি আরো বলেন, দায়িত্ব গ্রহণের ১০০ দিনের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে দৃশ্যমান সমস্যা ও নাগরিক দূর্ভোগ লাঘবে প্যাচওয়াক, পরিচ্ছন্নতা, মশক নিধন, আলোকায়ন ও সড়ক মেরামতের কাজ শুরু করেছি। চলমান এ কাজের সুফল পাওয়া যাচ্ছে। তিনি আরো বলেন, কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে করোনার সংক্রমণ হার দ্রুত বৃদ্ধির প্রেক্ষিতে আক্রান্তদের সেবা প্রদানকল্পে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় নগরীর লালদিঘী পাড়স্থ চসিক লাইব্রেরী ও দুর্যোগ ব্যবস্থাপণা ভবনে ৫০ শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। এখানে চিকিৎসাধীনরা বিনামূল্যে চিকিৎসা, ঔষধপত্র, অক্সিজেন সার্পোট, খাবারসহ সব ধরণের প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাচ্ছে। নগরীর ওয়ার্ড ও সংরক্ষিত কাউন্সিলরদের তত্ত্বাবধানে মাইকিং ও সচেতনাতামূলক লিফলেট বিতরণ কার্যক্রম চলছে বলেও তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন মাদারবাড়ী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আতাউল্লাহ চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর নিলু নাগ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব কুমার দাশ, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব কুমার শর্মা, স্থানীয় ব্যক্তিবর্গের মধ্যে মোহাম্মদ আব্দুল মজিদ, মো. ছানাউল্লাহ, মো. আবির, মো. আলমগীর হীরা, মো. বেলাল, মাহাবুবুল হক জনি প্রমুখ।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।