দারুল হেরা মাদ্রাসার দুই’শ শিক্ষার্থীকে পাঞ্জাবি-পায়জামা উপহার দিচ্ছেন আ জ ম নাছির


আপডেটের সময়ঃ সেপ্টেম্বর ১৭, ২০২০


নগরীর আতুরার ডিপো এলাকার দারুল হেরা মাদ্রাসায় অধ্যয়নরত দুই’শ শিক্ষার্থীকে পাঞ্জাবি-পায়জামা উপহার দিচ্ছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর )  জাতীয় শিক্ষা দিবস উপলক্ষে  চট্টগ্রাম শিশু একাডেমি মিলনায়তনে মৃত্যুঞ্জয়ী মুজিব চট্টগ্রাম মহানগর শাখার আয়োজনে উক্ত মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে কোরাণ শরীফ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি মাদ্রাসার শিক্ষার্থীদের প্রত্যেককে ড্রেস উপহার দেয়ার প্রতিশ্রুতি দেন।

তিনি আরো বলেন, প্রত্যেক  ধর্মের অমিয় বাণীর শিক্ষনীয় বিষয় হচ্ছে  জীবনকে সুস্থ সুন্দর ভাবে পরিচালনা করা। বাস্তব জীবনে ধর্মীয় অনুশাসন মেনে চলা। জীবনাচারে ধর্মীয় রীতি নীতি অনুসরণ করে চলার জন্য প্রত্যেক মানুষকেই পরম করুণাময় আল্লাহ’তালা নির্দেশনা দিয়েছেন। ধর্মের অমিয় বাণী মানুষকে নিয়ন্ত্রণ করে। পবিত্র কোরাণের মাধ্যমে  জীবনাচারের পূর্নাঙ্গ বিধান আল্লাহতালা পৃথিবীতে নাজিল করেছেন। কোরাণের আলোকে  জীবনকে আলোকিত করতে পারলে আমাদের প্রত্যেকের জীবন মহিমান্বিত হয়ে উঠবে। মাদ্রাসা থেকে লেখাপড়া করে অনেকেই সরকারের বিভিন্ন প্রশাসনিক পর্যায়ে কর্মরত। মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সরকার নানামুখী কাজ করে যাচ্ছে। সরকারের সাথে একাত্ম হয়ে মাদ্রাসা শিক্ষার্থীদেরকে সমাজে প্রতিষ্ঠিত করতে আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

মৃত্যুঞ্জয়ী মুজিব চট্টগ্রাম মহানগর সভাপতি আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও ছাত্র লীগ নেতা রাহাত আমিন শিবলী ও রবিউল হাসান রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সাবেক কাউন্সিলর গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক, শৈবাল দাশ সুমন, নগর যুবলীগ নেতা মোক্তার হোসেন লিটন, কেন্দ্রীয় ছাত্রলীগ সাবেক সহসম্পাদক ইয়াসির আরাফাত,সিটি কলেজের ভিপি আবু তাহের প্রমুখ।

এসময় নগর যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল, লুৎফুর রহমান লিটন, হেলাল উদ্দিন,মোকসেদ আলী, মানস দেব,নগর ছাত্রলীগ নেতা শাহেদ মিজান, আহমদ উল্লাহ আবির,আমিনুল ইসলাম শাওন,ইয়াসিন আরাফাত দিপু,সাইফুল ইসলাম, অনিক তানভীর,তারেকুল ইসলাম,হাবিবুল্লাহ,ফাহিম জিয়া,মোহাইমিনুল,আবদুর রাজ্জাক শুভ,বোরহান উদ্দিন,একরাম বাপ্পী, ওমর ফারুক, মো শাহজাহান,আজমীর,আবছার,সাগর ও রাসেলসহ চট্টগ্রাম সরকারি কলেজ,মহসিন কলেজ,চট্টগ্রাম পলিটেকনিক্যাল ইন্সটিটিউট ও সরকারি সিটি কলেজের ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।