চসিক নির্বাচন পেছানোর দাবি ক্যাব’র


আপডেটের সময়ঃ ডিসেম্বর ১৫, ২০২০


বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণকে উস্কে দিয়ে ২৭ জানুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা দেওয়া নির্বাচন কমিশনের কাণ্ডজ্ঞানহীন আচরণ বলে দাবি করেছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ক্যাব)।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) এক বিবৃতিতে এ দাবি জানান ক্যাব কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম ও ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান।

বিবৃতিতে জানানো হয়, নির্বাচন কমিশনের কাণ্ডজ্ঞানহীন আচরণে সাধারণ জনগণের ভোট অধিকার প্রয়োগ মানুষের কাছে হাস্যকর বিষয়ে পরিণত হয়েছে। স্বাস্থ্যবিধি ও সতর্কতাকে উপেক্ষা করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সহ বিভিন্ন পৌরসভার ভোট গ্রহণের তারিখ ঘোষণা সাধারণ ভোটারদেরকে করোনার মত্যু ঝুঁকিতে নিক্ষেপ করার মতো আত্মঘাতি ও অপরিপক্ক সিদ্ধান্ত। নির্বাচনের কারণে ৭০ লাখ নগরবাসী করোনার ঝুঁকিতে পতিত হবেন। প্রচারণার জন্য এলাকায় ও বাড়ি বাড়ি গিয়ে প্রচারণায় প্রার্থী, সমর্থক ও ভোটারদের করোনা সংক্রমণের হার বাড়ার সম্ভাবনা আছে।

বিবৃতিতে আরও বলা হয়, স্থানীয় সরকারের নির্বাচন নির্ধারিত সময় পার হলেও সংবিধান লঙ্ঘন হবে না। নির্বাচনের চেয়ে মানুষের জীবন বড়। নির্বাচন কমিশনের অপরিপক্ক সিদ্ধান্ত করোনায় মৃত্যু ঝুঁকি বৃদ্ধির মতো পরিস্থিতি সৃষ্টি করবে। যা শুভকর ও যথার্থ নয়। স্বতঃস্ফূর্ত ও অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থে এ ধরণের খামখেয়ালিপনা অবিলম্বে বন্ধ হওয়া উচিত।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।