চবির সকল পরীক্ষা অর্নিদিষ্টকালের জন্য স্থগিত

ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের ঢাকায় পৌঁছানোর ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ

আপডেটের সময়ঃ জুন ২৬, ২০২১

করোনা পরিস্থিতির অবনতি ও কঠোর লকডাউন ঘোষণা করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চলমান সকল পরীক্ষা অর্নিদিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

গতকাল শনিবার (২৬ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার’র সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

পরীক্ষা স্থগিত হওয়ায় চবি ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের ঢাকায় পৌঁছানোর ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের চারটি বাস করে শিক্ষার্থীদের ঢাকায় পৌঁছে দেওয়া হবে। বাসগুলো আজ দুপুর ১২টায় জিরো পয়েন্ট (স্মরণ চত্বর) থেকে ছাড়বে।

সভায় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক এবং প্রক্টর ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান জানান, ‘কঠোর লকডাউন ঘোষণা করায় সভায় সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী ২৭ জুন থেকে অনুষ্ঠিতব্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষাসমূহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে। দূরাগত শিক্ষার্থীরা ক্যাম্পাস ত্যাগ করার জন্য ২৭ জুন দুপুর ১২ টায় চবি প্রক্টরের তত্ত্বাবধানে ৪ টি বাস শিক্ষার্থীদের নিয়ে চবি ক্যাম্পাস থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবে। শিক্ষার্থীদের কথা বিবেচনায় এই সিদ্ধান্ত নেয়া হয়। ঢাকার সায়েদাবাদ পর্যন্ত বাসগুলো যাবে।’

চবি প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের বাসগুলোতে ঢাকাগামী শিক্ষার্থী ছাড়াও সংশ্লিষ্ট রুটের শিক্ষার্থীরা যেতে পারবে। শিক্ষার্থীরা নিজ নিজ আইডি কার্ড সাথে রাখতে হবে। আমরা প্রক্টরিয়াল বডি এ কর্মকান্ড পরিচালনা করবো।’

নিজস্ব প্রতিবেদক।

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।