চট্টগ্রাম প্রেস ক্লাব-সাইফ পাওয়ারটেক বার্ষিক ক্রীড়ার আনুষ্ঠানিক উদ্বোধন


আপডেটের সময়ঃ অক্টোবর ১৭, ২০২১

চট্টগ্রাম প্রেস ক্লাব-সাইফ পাওয়ারটেক বার্ষিক ক্রীড়ার আনুষ্ঠানিক উদ্বোধন ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার  প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন বলেছেন, দেশের সাংবাদিকদের কল্যাণে আমার প্রতিষ্ঠান সামর্থ্য অনুযায়ী কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অনিস্বীকার্য। বৈশ্বিক করোনাকালে মানুষ যখন ঘরে বন্দি ছিল চট্টগ্রামের সাংবাদিকরা দিনরাত জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। এতে অনেক সাংবাদিক আক্রান্ত হয়েছেন কেউ কেউ মৃত্যুবরণও করেছেন। আমরা সামর্থ অনুযায়ী সাংবাদিকদের সাথে থেকে অনুপ্রেরণা দেয়ার চেষ্টা করে যাচ্ছি । চট্টগ্রাম প্রেস ক্লাবের সাংবাদিকদের কলাণমূলক কাজে অতীতে সাথে ছিলাম আগামিতেও থাকবো।

তরফদার রুহুল আমিন আরও বলেন, সাইফ পাওয়ার টেক শুধু ব্যবসা নয় সমাজ পরিবর্তনেও কাজ করে। শিশু কিশোরদের দেশের ইতিহাস ঐতিহ্য শিক্ষা দেয়ার বিশেষ কর্মসূচী নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। দেশের ইতিহাস ঐতিহ্য নিয়ে বিশিষ্ট জনদের প্রকাশিত গ্রন্থ থেকে শিশু কিশোরদের শিক্ষা দিতে শিক্ষামূলক অনুষ্ঠান আয়োজনসহ ব্যাপক কর্মসূচি পালন করছি।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, সমাজে বিত্তশালী অনেকে আছেন কিন্তু চিত্তশালী মানুষের অভাব। সাইফ পাওয়ার টেক দেশের ক্রীড়াঙ্গনে যুগান্তকারী পরিবর্তন সাধন করেছে এবং সেই প্রচেষ্টা অব্যাহত রয়েছে। দেশের ইতিহাসে ক্রীড়াঙ্গনের উন্নয়নে এতো বড় বাজেটের কাজ অন্যকোন কোম্পানির পক্ষে চিন্তা করাও অসম্ভব। জনাব তরফদার রুহুল আমিনের এই অবদান দেশব্যাপী চিরদিন মনে রাখবে।

জনাব আলী আব্বাস আরও বলেন, এই ক্লাব সর্বজন স্বীকৃত একটি গণতান্ত্রিক ক্লাব হিসাবে স্বীকৃত। চট্টগ্রাম প্রেস ক্লাব শুধু বিনোদন মূলক ক্লাব নয় এই ক্লাব সাংবাদিকের কল্যাণে তহবিলসহ বিভিন্ন আর্থিক কর্মকান্ড পরিচালিত করে যাচ্ছে। এই কাজে সাইফ পাওয়ার টেক যথারীতি সহযোগিতা করেছে। আমি ও চট্টগ্রাম প্রেসক্লাবে সকল সদস্য এই জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম- সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাব সাধারণ ফরিদ উদ্দিন চৌধুরী। ধন্যবাদ জ্ঞাপন করেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা। বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং  চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম এবং ক্লাবের ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু।

এর আগে প্রধান অতিথিকে প্রেস ক্লাবরে পক্ষ থেকে শুভেচ্ছা ও সম্মাননা জানানো হয়। এ সময় সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মনজুর কাদের মনজুসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তরফদার রুহুল আমিন এবং প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস দাবার ঘুটি চালের মাধ্যমে মাসব্যাপী চট্টগ্রাম প্রেস ক্লাব-সাইফ পাওয়ারটেক বার্ষিক ক্রীড়ার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মাসব্যাপী এ প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে ক্লাবের সদস্যদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরাও অংশ নেবেন।

নিউজ ডেস্ক।

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।