চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবদিক ইউনিয়নের উদ্যোগে জাতির পিতার জন্মদিন পালন


আপডেটের সময়ঃ মার্চ ১৭, ২০২২

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশুদিবস  উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে শ্রদ্ধা নিবেদন ও সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকালে প্রেস ক্লাব প্রাঙণে স্থাপিত জাতির পিতার ম্যুরালে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাবেক সভাপতি কলিম সরওয়ার, প্রেস ক্লাবের সহ-সভাপতি স ম ইব্রাহীম, সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমদ, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও কার্যকরী সদস্য মহসিন চৌধুরী, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি রাশেদ মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, তপন চক্রবর্তী।

সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, জাতির পিতার জন্ম না হলে আমরা এই দেশ কল্পনাও করতে পারতাম না। তিনি স্বাধীনতা যে ঘোষণা দিয়েছিলেন, সেই ঘোষণাকে বিভ্রান্ত করতে একটি চক্র বরাবরই মিথ্যার আশ্রয় নিয়েছে। জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে পুরো দেশ ও জাতি যেভাবে উজ্জীবিত হয়েছিলো, তার ফল হচ্ছে আজকের স্বাধীন বাংলাদেশ।  বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সহায়তাদানকারী ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধীর নামে চট্টগ্রাম প্রেস ক্লাবে কর্ণার স্থাপনের আগ্রহ প্রকাশ করেন তিনি।

আলহাজ্ব আলী আব্বাস আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙণে জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্বলিত ম্যুরাল স্থাপনের পাশাপাশি ভবনের টপ ফ্লোরে জাতির পিতার নামে বঙ্গবন্ধু হল নির্মাণ করা হয়েছে। তিনি বলেন, বাংলাদেশে একমাত্র প্রতিষ্ঠান হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাবের নিচে রয়েছে বঙ্গবন্ধুর নান্দনিক ম্যুরাল এবং উপরে রয়েছে বঙ্গবন্ধু হল। সেই সাথে রয়েছে বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ঐতিহাসিক ভাষণের বিশাল ক্যানভাস। দু’টো স্থাপনাই উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। এজন্যে সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক মিন্টু  চৌধুরী, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের কার্যকরী সদস্য মহররম হোসাইন, সিনিয়র সদস্য মাখন লাল সরকার, দেবপ্রসাদ দাস, সিরাজুল করিম মানিক, মাহবুবুর রহমান, ই পারভেজ ফারুকী, সুভাষ কারণ, তপন দাশবর্মন,  মোহাম্মদ ফারুক, রাজেশ চক্রবর্তী, নিপুল কুমার দে, আল রাহমান, ফরিদ উদ্দিন, সুবল বড়ুয়াসহ অনেক সাংবাদিক উপস্থিত ছিলেন।

নিউজ ডেস্ক।

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।