চট্টগ্রাম থেকে ৯শ’ টাকায় বিক্রি হওয়া শিশু সিলেটে উদ্ধার


আপডেটের সময়ঃ জুন ২, ২০২১


চট্টগ্রাম নগরের রেলওয়ে স্টেশন কলোনীর নিজের বাসা থেকে বিগত ছয় মাস আগে উধাও হয়ে গিয়েছিল ৮ মাসের শিশু ফারহান। সেই  সময়ে শিশুটির মা তসলিমার (২০) কোল থেকে শিশুটিকে আদর করেছিল পূর্ব পরিচিত সুলতানা বেগম সুমি (২৬)। সুমির কোলে শিশুকে দিয়ে মা তসলিমা ব্যস্ত ছিলেন সংসারের কাজে। এই ফাঁকে শিশু ফারহানকে নিয়ে পালায় সুমি। পরে সিলেটে ৫ হাজার টাকায় বিক্রির চেষ্টা করে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত ৯শ’ টাকায় বেচা দেয় শিশুটিকে।

ঘটনার ছয় মাস পর মায়ের অভিযোগের সূত্র ধরে সোমবার সিলেটের হবিগঞ্জ থেকে শিশুটিকে উদ্ধার করে সিএমপির কোতোয়ালি থানা পুলিশ। গ্রেফতার করা হয় অপহরণকারী সুলতানা বেগম সুমি (২৬) ও  মোহাম্মদ ইসমাইল (৩৫)-কে। তাদের দু’জনের বাড়িই সিলেটের হবিগঞ্জে। তবে সুমি বর্তমানে চট্টগ্রাম নগরের বিআরটিসি বাস কাউন্টার এলাকার একটি ভাড়া ঘরে থাকেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারী চক্রটি সিলেটে অবস্থান করছে এ তথ্যটি নিশ্চিত করে। পরে সিলেট পুলিশের সমন্বয়ে হবিগঞ্জ থেকে শিশুটিকে থেকে উদ্ধার করে সোমবার চট্টগ্রামে মায়ের কোলে ফিরিয়ে দেয় পুলিশ।

কোতোয়ালি থানার ওসি মো. নেজাম উদ্দিন বলেন, শিশুটিকে ৫ হাজার টাকায় বিক্রির কথা ছিল। কিন্তু এর বদলে ৯শ’ টাকা নিতে সক্ষম হয়েছিল অপহরণকারীরা।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।