চট্টগ্রাম জেলা রোভারের ২টি দলের পায়ে হেঁটে ১৫০ কিমি পরিভ্রমণ


আপডেটের সময়ঃ ডিসেম্বর ১০, ২০২০


চট্টগ্রাম জেলা রোভারের ২টি দলের পায়ে হেঁটে ১৫০ কিমি পরিভ্রমণ করেছেন। চট্টগ্রাম কলেজ রোভার স্কাউট  গ্রুপের চারজনের একটি পরিভ্রমণকারী দল ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর ২০২০ পর্যন্ত চট্টগ্রাম কলেজ থেকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত রোভার প্রোগ্রামের আকর্ষণীয় “পরিভ্রমণকারী ব্যাজ” অর্জনের লক্ষ্যে পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ অতিক্রম করেছেন।

যাত্রাপথে তারা মুজিববর্ষ, প্লাস্টিক দূষণ, করোনা ভাইরাস ও ডেঙ্গ বিষয়ে জনগণের মাঝে সচেতনতা ও সর্তকতা সৃষ্টি করেন। চারজন রোভার চারটি স্লোগানকে বুকে ধারণ করে পরিভ্রমণ করেন। পরিভ্রমণকারী রোভাররা হলেন: ১.দলনেতা: রোভার তৌহিদুল আলম রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, চতুর্থ বর্ষ। স্লোগান: মুজিববর্ষের প্রতিশ্র“তি, রোভারিংয়ে করব অগ্রগতি ২. রোভার মঈন উদ্দীন রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, চতুর্থ বর্ষ, স্লোগান: স্বাস্থ্যবিধি মেনে চলি, করোনা প্রতিরোধ করি ৩. রোভার মুহাম্মদ জানে আলম মনোবিজ্ঞান বিভাগ, তৃতীয় বর্ষ স্লোগান: পণ্য বর্জন করি সোনালী আঁশে দেশ গড়ি, ৪. রোভার জাহিদ হাসান ডিগ্রী (পাস), দ্বিতীয় বর্ষ, স্লোগান: জনগণ হলে সচেতন, এডিস মশা হবে নিধন।

চট্টগ্রাম কলেজ রোভার স্কাউট গ্র“পের ১জন, স্যার আশুতোষ সরকারি কলেজ রোভার স্কাউট গ্র“পের ২ জন, কুয়াইশ কলেজ রোভার স্কাউট গ্র“পের ১ জন সহ মোট ৪ জনের একটি দল ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম কলেজ থেকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত রোভার প্রোগ্রামের আকর্ষণীয় পারদর্শিতা ব্যাজ “পরিভ্রমণকারী ব্যাজ” অর্জনের লক্ষ্যে ১৫০ কিলোমিটার পথ হেঁটে অতিক্রম করেছেন। পথিমধ্যে তারা পরিবেশ দূষণ, করোনা, বৃক্ষ রোপন এবং বাল্যবিবাহ নিয়ে জনগণের মাঝে সচেতনতা ও সর্তকতা সৃষ্টি করেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।