চট্টগ্রামে ৯ মাসের শিশুসহ অবশেষে জামিনে মুক্ত সিরাজ খাতুন

রোহিঙ্গা যুবকের বৈবাহিক প্রতারণার শিকার হয়ে কারাভোগ করেছিলেন

আপডেটের সময়ঃ জুন ২৯, ২০২১

চট্টগ্রামে অবশেষে নয় মাসের শিশুসহ জামিনে মুক্তি পেলেন জেলার রাঙ্গুনিয়ার সেই সিরাজ খাতুন (৩৩)। রোহিঙ্গা যুবকের বৈবাহিক প্রতারণার শিকার সিরাজ খাতুন কারাভোগ করেছিলেন। ২৬ দিন কারাভোগ ও নানা নাটকীয়তায় পর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মঙ্গলবার সকাল ১০টায় মুক্তি পান তিনি।

এর আগে গত ১৬ জুন সিরাজ খাতুনকে জামিন দেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ষষ্ঠ আদালতের বিচারক মেহনাজ রহমান। মামলায় অভিযুক্ত মা ও শিশুকে বিনাখরচে আইনি সহায়তা দিচ্ছে মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইট ফাউন্ডেশন বিএইচআরএফ।

মানবাধিকার আইনজীবী এএম জিয়া হাবীব আহসান বলেন, জামিননামায় স্বাক্ষর না পাওয়ায় জামিনযোগ্য ধারায় সিরাজ খাতুন এবং তার দুগ্ধপোষ্য নয় মাসের শিশু গত ২৬ দিন ধরে হাজতবাস করছেন। রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার তার জামিননামায় স্বাক্ষর করার পর কারামুক্ত হন তিনি।

গত ২০ জুন তার জামিনের শর্ত পরিবর্তন করে স্থানীয় সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের স্থলে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদারের জিম্মায় জামিননামা দাখিলের নির্দেশ দিয়েছিলেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান। যার পরিপ্রেক্ষিতে গত সোমবার তার জামিননামায় স্বাক্ষর করেন রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার।

নিজস্ব প্রতিবেদক।

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।