চট্টগ্রামে ৫ চুলার অনুমোদন নিয়ে ২২৬টি ব্যবহার, গ্যাস সংযোগ বিচ্ছিন্ন


আপডেটের সময়ঃ অক্টোবর ২১, ২০২০


চট্টগ্রামে একটি ভবন মালিক ৫টি চুলার অনুমোদন নিয়ে ২২৬টি চুলা ব্যবহার করার অভিযোগে জরিমানা করেছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)। ২০১৭ সালে অবৈধ গ্যাস সংযোগ নেন তিনি। খবর পেয়ে সেই সংযোগ বিচ্ছিন্ন করে দেয় কেজিডিসিএল। ওই সময়ে ৩৮ লাখ টাকা জরিমানা পরিশোধের পর ফের সংযোগ দেওয়া হয়। তবে এতেও শিক্ষা হয়নি তার। কিছুদিন পর আবারও অবৈধ গ্যাস সংযোগ নেন তিনি। ৫টি চুলার (রাইজার) অনুমোদন নিয়ে ২০২০ সালের অক্টোবর পর্যন্ত ইপিজেড থানার ব্যাংক কলোনির সৈয়দ নুর হোসেন নামে এক বাড়ির মালিক ব্যবহার করেন ২২৬টি চুলা।

বুধবার (২১ অক্টোবর) সৈয়দ নুর হোসেনের মালিকানাধীন বাড়িতে কেজিডিসিএলের বিশেষ টিম অভিযান চালিয়ে এর সত্যতা পায় বলে জানালেন, প্রকৌশলী মো. সরোয়ার হোসেন। তিনি বলেন, অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কেজিডিসিএলের মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) প্রকৌশলী মো. সরোয়ার হোসেন বলেন, গোপন খবরের ভিত্তিতে কেজিডিসিএলের বিশেষ টিম সৈয়দ নুর হোসেনের বাড়িতে অভিযান চালায়।  তিনি ২০১৭ সাল থেকে ৫টি চুলার অনুমোদন নিয়ে ২২৬টি চুলা ব্যবহার করছেন। তিন বছর ধরে অবৈধ গ্যাস ব্যবহার করায় প্রায় ৭০ লাখ টাকার আয় থেকে বঞ্চিত হয় কেজিডিসিএল।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।