চট্টগ্রামে ৫১ মামলায় জরিমানা গুনল মাস্কবিহীন ৬৩ জন


আপডেটের সময়ঃ নভেম্বর ২৩, ২০২০


চট্টগ্রাম মহানগরীতে ৫১টি মামলায় ৬৩ জনকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই সাথে মাস্ক ব্যবহার না করায় তাঁদের কাছ থেকে আদায় করা হয়েছে ১৮ হাজার টাকা।

সোমবার (২৩ নভেম্বর) নগরের নতুন ব্রিজ, অলঙ্কার, দেওয়ানহাট, কোতোয়ালী এবং রেলওয়ে সংলগ্ন এলাকায় এই অভিযান চালানো হয়। জরিমানার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম.আলমগীর বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য অভিযান চালানো হয়েছে। অভিযানে মাস্ক ব্যবহার না করায় ১০ টি মামলায় ১১ জনকে ২ হাজার দুইশ টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।

অন্যদিকে নগরীর অলঙ্কার, দেওয়ানহাট ও কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। তিনি বলেন, মাস্ক ছাড়া বাইরে বের হওয়ায় ৩১টি মামলায় ৩৪ জন ব্যক্তিকে ১৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গরীব ও অস্বচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে ১৭০ টি মাস্ক বিতরণ করা হয়। এছাড়া নগরীর রেলওয়ে সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। অভিযানে তিনি ১০টি মামলায় ১৮ জনকে ১৬০০ টাকা জরিমানা করেন। এ সময় তিনি জনসাধারণের মাঝে বিনামূল্যে প্রায় ৩০০ মাস্ক বিতরণ করেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।