চট্টগ্রামে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি’সহ প্রায় সাড়ে ২০ লাখ টাকা জরিমানা আদায়


আপডেটের সময়ঃ জুন ৩, ২০২১


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর কোতোয়ালী ও সদরঘাট থানাধীন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

বুধবার বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়নের লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব সার্কেল-৪ এর আওতাধীন রেয়াজউদ্দীন বাজার ও মাদারবাড়ী এলাকায় ২টি হোল্ডিংয়ের দীর্ঘদিনের বকেয়া ট্যাক্স বাবদ ১৮লাখ ৭৯ হাজার ১শত ৯৮টাকা মোবাইল কোর্টের মাধ্যমে আদায় করা হয়।

এসময় ২২টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ ১লাখ ২৭ হাজার ৬শত ২০টাকা আদায় করা হয়। এছাড়াও অভিযানে সদরঘাট রোডে ফুটপাত ও রাস্তা দখল করে দোকানের মালামাল রেখে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে ০৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১হাজার টাকা জরিমানা করা হয়। সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এবং রাস্তা-ফুটপাতের উপর অবৈধ দখলদারে উচ্ছেদে এ অভিযান অব্যাহত থাকবে।

আদালত পরিচালনা করেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এবং স্পেসাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস। অভিযানে ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।