চট্টগ্রামে হেফাজতের তাণ্ডবের মামলায় জামায়াত নেতা রিমান্ডে


আপডেটের সময়ঃ মে ১৬, ২০২১


স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন চট্টগ্রামে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার জামায়াত নেতা শাহজাহান চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবাল এ আদেশ দেন বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবদুল্লাহ আল মাসুম। এর আগে গত শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার ছমদর পাড়া এলাকায় নিজ বাড়ি থেকে শাহজাহান চৌধুরীকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হেফাজতের তাণ্ডবে মদত দেওয়ার তথ্যপ্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম বলেন, হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া দুটি মামলায় শাহজাহান চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়েছে। এর মধ্যে একটি মামলায় আমরা তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করি। আদালত তিনদিন মঞ্জুর করেছেন। আদালত থেকে শাহজাহান চৌধুরীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। শাহজাহান চৌধুরী সাতকানিয়া থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য। তিনি চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমীর।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনুষ্ঠানে যোগ দিতে ২৬ মার্চ বাংলাদেশে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির আগমনের প্রতিবাদের নামে ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত চট্টগ্রামের হাটহাজারী থানায় আক্রমণ, ভূমি অফিস ও ডাকবাংলোতে আগুন দেওয়াসহ সহিংস তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। ওই সময় পুলিশের গুলিতে মারা যায় চার হেফাজতকর্মী। এসব ঘটনায় হাটহাজারী থানায় মোট ৯টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় চট্টগ্রামে হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাবেক প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, সাবেক শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক হারুন ইজাহারসহ সংগঠনটির বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।