চট্টগ্রামে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদন্ড


আপডেটের সময়ঃ নভেম্বর ৫, ২০২০


চট্টগ্রামে স্ত্রী হত্যা মামলায় একজনকে মৃত্যুদন্ড দিয়েছেন একটি আদালত। নগরীর সদরঘাট এলাকায় স্বামীর হাতে মারধরের শিকার হয়ে মৃত্যুবরণ করা ইতি বেগম (২৪) হত্যা মামলায় স্বামী সানু মিয়াকে মৃত্যুদন্ডের আদেশ দেন আদালত।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মুন্সী আব্দুল মজিদের আদালত এ রায় ঘোষণা করেন। এছাড়া আসামি সানু মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানাও করেন আদালত।

রায় ঘোষণার সময় আসামি সানু মিয়া আদালতে উপস্থিত ছিলেন। পুরো বিচার প্রক্রিয়ায় গুরত্বপূর্ণ এ মামলায় ১১ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুালের পিপি খন্দকার আরিফুল ইসলাম বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের-১১ (ক) ধারা অনুযায়ী অপরাধ প্রমাণিত হওয়ায় একমাত্র আসামি সানু মিয়াকে মৃত্যুদন্ডের আদেশ দেন আালত। সানু মিয়া সদরঘাটের মো. সিরাজ মিয়ার সন্তান। ২০১৭ সালের ১৫ জানুয়ারি নিজ স্ত্রীকে যৌতুকের জন্য মারধর ও নির্যাতন করে হত্যা করেন মৃত্যুদন্ডপ্রাপ্ত  আসামি সানু মিয়া। এ ঘটনায় হত্যার শিকার ইতি বেগমের বোন বাদী হয়ে সদরঘাট থানায় একটি মামলা করেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।