চট্টগ্রামে সম্পত্তির বিরোধে দুই পা বিচ্ছিন্নের পর খুন: গ্রেফতার ১


আপডেটের সময়ঃ জুন ২, ২০২১


চট্টগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মো. সাবের হোসাইনকে কুপিয়ে দুই পা বিচ্ছিন্ন করার পর খুন করেছেন  চাচাত ভাই। চট্টগ্রামের বাঁশখালীতে প্রায় আড়াই মাস আগে এমন ঘটনা ঘটালেও অপরাধী ছিলেন ধরা ছোঁয়ার বাহিরে।

অবশেষে র‌্যাব-৭ অভিযান চালিয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার রোয়াজারহাট এলাকা থেকে গ্রেফতার করে এ হত্যাকাণ্ডের প্রধান আসামী দেলোয়ার হোসেনকে। গ্রেফতার দেলোয়ার হোসেন বাঁশখালী উপজেলার খন্দকার পাড়ার মৃত মোজাহের আহম্মদের ছেলে।

সিপিসি-৩ এর কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লীডার আব্দুল্লাহ আল জাবের ইমরান বলেন, গত ১৮ মার্চ ভূমি সংক্রান্ত বিরোধের জেরে মো. সাবের হোসাইনকে আপন চাচাত ভাই দেলোয়ার হোসেন কুপিয়ে দুই পা শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে৷ এ সময় স্থানীয়রা সাবেরকে প্রথমে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ মার্চ সাবের হোসাইন মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় সাবের হোসেনের স্ত্রী আমেনা খাতুন বাদী হয়ে বাঁশখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  তিনি বলেন, গোপন খবরের ভিত্তিতে খবর পেয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে আসামী দেলোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী মো. সাবের হোসাইনকে হত্যার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। এদিকে গ্রেফতারের পর বিষয়টি নিয়ে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় র‌্যাব-৭ চান্দগাঁও কার্যালয়ে প্রেস ব্রিফিং করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব-৭ সিপিসি-৩ এর স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. রকিবুল হাসানসহ বিভিন্ন কর্মকর্তারা।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।