চট্টগ্রামে লাইটার জ্বালাতেই বিস্ফোরণ, দগ্ধ ৫


আপডেটের সময়ঃ মে ১৬, ২০২১


চট্টগ্রাম নগরীতে একটি বাসায় বিস্ফোরণে পাঁচজন দগ্ধ হয়েছেন। গ্যাস লাইটার জ্বালানোর পর এ বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিকভাবে তথ্য পেয়েছে পুলিশ।

শনিবার রাত ৮ টার দিকে বাকলিয়া থানাধীন  ভরাপুকুর পাড় এলাকায় জনৈক আব্দুল হামিদ মিয়া ভবনের একটি ফ্ল্যাটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। আহতরা হলেন- প্রদীপ দাশ (৫২), মধুসূদন দত্ত (৪৫), যদু বিশ্বাস (৫৫), পংকজ দে (৪০) এবং কিশোর কুমার দে (৪২)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের বরাত দিয়ে চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ুয়া জানান, তারা পাঁচজন প্রদীপ দাশের বাসায় বসে তাস খেলছিলেন। সেখানে প্রদীপ সিগারেটের জন্য গ্যাস লাইটার জ্বালানোর পর হঠাৎ বিস্ফোরণ হয়। এতে পাঁচজনই দগ্ধ হন। রাত ৮ টা ২৫ মিনিটে তাদের হাসপাতালে নেওয়ার পর বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। তিনি জানান, এদের মধ্যে প্রদীপের অবস্থা আশঙ্কাজনক বলেছেন বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন। চমেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান ডা. রফিক উদ্দিন জানিয়েছেন, আহতদের শরীরের ৪০ থেকে ৭৫ শতাংশ পুড়ে গেছে।

জানতে চাইলে বাকলিয়া থানার ওসি মুহাম্মদ রুহুল আমীন বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি, তারা একটা বাসায় বসে আড্ডা দিচ্ছিল। বদ্ধ কক্ষ ছিল। সেখানে সিগারেট ধরানোর জন্য গ্যাস লাইটার জ্বালানোর পর বিস্ফোরণ হয়। কীভাবে বিস্ফোরণ হলো, সেটা আমরা আরও খতিয়ে দেখছি। একজনের অবস্থা ক্রিটিক্যাল। তার অপারেশন চলছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।