চট্টগ্রামে রোববার তিন পৌরসভার নির্বাচন


আপডেটের সময়ঃ ফেব্রুয়ারি ২৭, ২০২১


চট্টগ্রামে রোববার তিনটি পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলার রাঙ্গুনিয়া, মিরসরাই ও বারইয়াহাট পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান জানান, ১০জন ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন। ভোটগ্রহণ হবে ইভিএমে।

জানা গেছে, বারইয়াহাট পৌরসভায় আওয়ামী লীগের মেয়রপ্রার্থী রেজাউল করিম খোকন ও বিএনপির মেয়র প্রার্থী দিদারুল আলম। কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬২ জন প্রার্থী। এই পৌরসভায় ভোটার সংখ্যা ৬ হাজার ৬২৯ জন। এদিকে মিরসরাই পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী নুর মোহাম্মদের প্রার্থিতা বাতিল হওয়ায় আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন। এই পৌরসভায় ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী। ভোটার সংখ্যা ৯ হাজার ৪৪৪ জন। অন্যদিকে রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র পদে প্রার্থী ২ জন। আওয়ামী লীগের প্রার্থী মো. শাহজাহান সিকদার ও  বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ। এখানে সাধারণ ওয়ার্ডে ৩৫ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচন করছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ প্রার্থী। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫১৯ জন, নারী ভোটার ১২ হাজার ২৭২ জন। ১১টি ভোটকেন্দ্রের ৭০টি বুথে এবার ভোটগ্রহণ করা হবে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।