চট্টগ্রামে মা ও শিশু হাসপাতালে আরও ১০০ শয্যার করোনা ওয়ার্ডের যাত্রা শুরু


আপডেটের সময়ঃ ডিসেম্বর ৫, ২০২০


করোনা নিয়ে প্রধানমন্ত্রী প্রতিনিয়ত যেভাবে দিকনির্দেশনা ও পরামর্শ দিচ্ছেন-আশা করছি করোনার দ্বিতীয় ধাপ শুরু হলেও আমরা মোকাবিলা করতে সক্ষম হবো বলে জানালেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে মা ও শিশু হাসপাতালে পরিদর্শনে এসে এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, করোনা মোকাবিলায় বাংলাদেশ অনেকটাই সফল হয়েছে। যদিও প্রথমদিকে অনেকের আশঙ্কা ছিল, সারা বিশ্বে যেভাবে মানুষ মারা গিয়েছে সে অবস্থা এখানেও হতে যাচ্ছে। কিন্তু সরকারের প্রচেষ্টায় এবং স্বাস্থ্য সংশ্লিষ্টদের আন্তরিকতার কারণে রোগীদের জীবন বাঁচাতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব আলী আজম খান, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির, মা ও শিশু হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক, ট্রেজারার রেজাউল করিম আজাদ প্রমুখ। পরে সচিব মো. আলী নূর মা ও শিশু হাসপাতালে আরও ১০০ শয্যার করোনা ওয়ার্ডের উদ্বোধন করেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।