চট্টগ্রামে ব্যাংকে বোমার ভয়: যুবক গ্রেফতার


আপডেটের সময়ঃ এপ্রিল ১, ২০২১


চট্টগ্রাম মহানগরীর একটি বেসরকারী ব্যাংকে বোমা হামলার ভয় দেখিয়ে টাকা আদায়ের চেষ্টাকালে পুলিশের হাতে এক যুবক গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃত ওই যুবক হলো তারেকুল ইসলাম।

বুধবার (৩১ মার্চ) ইপিজেড থানার বন্দরটিলা এলাকায় ট্রাস্ট ব্যাংকে এ ঘটনা ঘটে।

বিকেল সাড়ে পাঁচটার দিকে ওই যুবক ব্যাংকে প্রবেশ করে এ আতঙ্ক ছড়ায়। পরে সন্ধ্যা ৬টার পর বোম্ব ডিসপোজাল ইউনিটসহ সোয়াত সদস্যদের অভিযানে তাকে গ্রেফতার করা হয়। এসময় দেখা যায় তার কাছে কিছুই ছিল না।

এদিকে ব্যাংকে বোমা হামলা হবে সন্দেহে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এখবরে ব্যাংকে আগত গ্রাহক ও স্টাফরা জিম্মি হয়ে পড়ে কিছুক্ষণের জন্য। খবর পেয়ে স্থানীয়রাসহ পুলিশ পুরো ভবন ঘিরে রাখে। সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটসহ সোয়াত সদস্যরা অভিযানে নামে।

বোমাসদৃশ্য বস্তু নিয়েই ওই যুবক আতঙ্ক ছড়িয়ে টাকা আদায় করতে চেয়েছিলেন জানিয়ে বন্দর জোনের এডিসি অলক বিশ্বাস বলেন, চকরিয়ার বাসিন্দা তারিকুল ইসলাম নামে এক যুবক বন্দরটিলার ট্রাস্ট ব্যাংকে প্রবেশ করে নিজের কাছে বোমা আছে বলে ভয় ভীতি ছড়ায়। পরে ব্যাংক থেকে টাকা দাবি করে। এখবর পেয়ে আমরা অভিযান চালিয়ে তাকে আটক করি। পরে দেখা গেল সে ভুয়া বোমা দিয়ে একাণ্ড ঘটান।তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।