চট্টগ্রামে বিপুল পরিমান ভেজাল ওষুধ ও তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ১


আপডেটের সময়ঃ নভেম্বর ২৩, ২০২০


চট্টগ্রামে ভেজাল ওষুধ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান ভেজাল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জামসহ গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২২ নভেম্বর) রাতে মহানগরীর চান্দগাঁও থানাধীন পুরাতন কালুরঘাটস্থ তারানন্দ যুগীশ্রম কালি মন্দিরের সামনে জনৈক বেলাল এর বিল্ডিং এ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান ওই ব্যক্তিকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ। গ্রেফতারকৃত ওই ব্যক্তি হলেন, মোহাম্মদ হোসেন (৪০)। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে চান্দগাঁও থানায় মামলা দায়ের করেছে পুলিশ।

পুলিশ জানায়, নগরীতে সংঘবদ্ধচক্র দীর্ঘদিন যাবৎ নামীদামি কোম্পানীর ওষুধের নাম ব্যবহার করে সেগুলো ভেজালভাবে প্রস্তুত করে উচ্চ দামে বাজারজাত করে আসছে। তারা নিজস্ব কেমিস্ট নিয়োগ করে ও ওষুধ তৈরির বিভিন্ন নিম্নমানের ক্যামিকেল দিয়ে ওষুধগুলো তৈরি করে। গ্রেফতারকৃত ওই ব্যক্তি পুলিশকে জানায়, বাংলাদেশে যৌন উত্তেজক ওষুধের চাহিদা বেশি থাকায় তারা বিদেশী বিভিন্ন ওষুধের নাম ব্যবহার করে অধিক দামে তাদের পরিচিত ফার্মেসীতে বিক্রয় করে আসছে। তবে বৈধ কোন কাগজপত্র উপস্থাপন করতে পারেননি গ্রেফতারকৃত ব্যক্তি।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন জানান, গোপন খবরের ভিত্তিতে পুরাতন কালুরঘাটস্থ তারানন্দ যুগীশ্রাম কালি মন্দিরের সামনে বেলাল এর বিল্ডিং এ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান ভেজাল ওষুধ, তৈরির সরঞ্জমাদি সহ মোহাম্মদ হোসেনকে গ্রেফতার করা হয়। পলাতক আরেকজনকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।