চট্টগ্রামে বিক্রয় নিষিদ্ধ ওষুধ বিক্রি: জরিমানা গুনলো চার প্রতিষ্ঠান


আপডেটের সময়ঃ এপ্রিল ১৩, ২০২১


চট্টগ্রামে বিক্রিয় নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগে চারটি ওষুধের দোকানকে ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিক্রয় নিষিদ্ধ ওষুধ ছাড়াও অননুমোদিত বিদেশি মিস ব্র্যান্ডিং এবং ক্ষতিকারক শক্তিবর্ধক ওষুধসহ সরকারি ভাবে বিনামূল্যে বিতরণ যোগ্য ফিজিশিয়ান স্যাম্পল পাওয়ার অভিযোগে দেশি বিদেশি ওষুধের ডিপো খ্যাত কোতোয়ালী থানাধীন হাজারী গলিতে (লেইন) জেলা প্রশাসন অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) অভিযান ও জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

তিনি জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসানের নেতৃত্বে হাজারী গলির ওষুধের মার্কেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। এ সময় ৪টি মামলা দায়ের করে ২ লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন তিনি।

কয়েকটি দোকানে প্রচুর পরিমাণে বিক্রয় নিষিদ্ধ , অননুমোদিত বিদেশি মিস ব্র্যান্ডিং এবং ক্ষতিকারক শক্তিবর্ধক ওষুধসহ সরকারি ভাবে বিনামূল্যে বিতরণ যোগ্য ফিজিশিয়ান স্যাম্পল পাওয়া যায়। অভিযুক্তরা তাদের অপরাধ স্বীকার করায় নিউ ড্রাগ হাউসকে ১ লাখ টাকা, এম মেডিকোকে ৬০ হাজার টাকা,  গোপাল মেডিক্যাল হলকে ৮০ হাজার টাকা, প্রভাতী ড্রাগ হাউস কে ৪০ হাজার  টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অবৈধ ওষুধগুলো বিধিমোতাবেক ধ্বংসের জন্য জব্দ করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।