চট্টগ্রামে বাসায় এনে কলেজ ছাত্রীকে ধর্ষণ: মূল হোতা গ্রেফতার


আপডেটের সময়ঃ ডিসেম্বর ১৭, ২০২০


চট্টগ্রাম নগরীতে এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় প্রধান অভিযুক্ত রাকিবুল হাসান প্রকাশ আরিয়ানকে (২০) গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৬ ডিসেম্বর) ভোরে নগরের খুলশী থানাধীন মাস্টার লেইন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।  দুর্ঘটনায় আহত হয়েছে এমন মিথ্যা তথ্য দিয়ে ওই শিক্ষার্থীকে বাসায় ডেকে নিয়ে আসছিল।

গ্রেফতার রাকিবুল হাসান প্রকাশ আরিয়ান ডবলমুরিং থানাধীন মনসুরাবাদ মোল্লাপাড়া এলাকার মমতাজ মিয়ার ছেলে। রাকিবুল হাসান প্রকাশ আরিয়ান আকবরশাহ থানাধীন জানারখিল এলাকায় ভাড়া থাকতেন।

পুলিশ জানায়, কলেজ ছাত্রীকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণের ঘটনায় দায়ের হওয়ার মামলার প্রধান আসামি রাকিবুল হাসান প্রকাশ আরিয়ানকে গ্রেফতার করা হয়েছে। গত বুধবার বিকেলে রাকিবুল হাসান প্রকাশ আরিয়ানকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালতে হাজির করা হলে ধর্ষণের ঘটনার বর্ণনা দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। অপর অভিযুক্ত মেহেদী হাসান আশিক রাব্বানী প্রকাশ বাবুকে গ্রেফতারের চেষ্টা চলছে।

আকবরশাহ থানার ওসি মো. জহির হোসেন বলেন, গত ১১ ডিসেম্বর ফিরোজশাহ এলাকায় এক কলেজ ছাত্রীকে পূর্ব পরিচয়ের সূত্র ধরে দুর্ঘটনায় আহত হয়েছে এমন মিথ্যা তথ্য দিয়ে বন্ধু মেহেদী হাসান আশিক রাব্বানী প্রকাশ বাবুর বাসায় ডেকে নেয় রাকিবুল হাসান প্রকাশ আরিয়ান। সেখানে ওই ছাত্রীকে জোরপূর্বক তারা ধর্ষণ করে। পরে ওই ছাত্রী বাসায় এসে পরিবারের কাছে ঘটনা জানালে তারা থানায় মামলা দায়ের করেন।  তিনি জানান, ওই ছাত্রী বাসায় যাওয়ার পর তাকে যখন আরিয়ান ও বাবু ধর্ষণের চেষ্টা করে তখন ওই ছাত্রী চিৎকার করেন। কিন্তু আরিয়ান ও বাবু উচ্চ শব্দে গান চালিয়ে দেন যাতে ওই ছাত্রীর চিৎকার বাইরে না যায়।

এদিকে গ্রেফতারের পর গত বুধবার বিকেলে রাকিবুল হাসান প্রকাশ আরিয়ানকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালতে হাজির করা হলে ধর্ষণের ঘটনার বর্ণনা দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে আদালত ষূত্রে জানা গেছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।