চট্টগ্রামে বস্তিতে আগুনে পুড়ে ছাঁই ৫০ ঘর, কেড়ে নিল বৃদ্ধের প্রাণ


আপডেটের সময়ঃ ফেব্রুয়ারি ১৬, ২০২১


চট্টগ্রাম মহানগরীর একটি বস্তিতে আগুনে পুড়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) ভোরে নগরীর ইপিজেড থানার ফ্রিপোর্ট এলাকায় রেলবিট বস্তিতে এ অগ্নিকাণ্ড হয়েছে।

আগুন ছড়িয়ে পড়ার পর পরিবারের সদস্যরা বের হয়ে এলেও পক্ষাঘাতগ্রস্ত ওই বৃদ্ধকে বের করা যায়নি। পরে অঙ্গার অবস্থায় তাকে উদ্ধার করা হয়েছে। আগুনে পুড়ে মৃত মো. নওশার বয়স প্রায় ৮০ বছর বলে জানা গেছে। এদিকে কর্ণফুলী উপজেলার পিএবি সড়কের চরপাথরঘাটা এলাকার মডার্ন পলি ইন্ডাস্ট্রিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নগরীর আগ্রাবাদে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, ভোর ৪টার দিকে ইপিজেড থানার ফ্রিপোর্ট এলাকায় রেলবিট বস্তিতে আগুন লাগার খবর আসে নিয়ন্ত্রণ কক্ষে। ফায়ার সার্ভিসের ৮টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে ৫টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। সকাল সাড়ে ৭টার দিকে আগুন পুরোপুরি নেভানো হয়। ফায়ার সার্ভিসের চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ সারাবাংলাকে বলেন, ‘আগুন ছড়িয়ে পড়ার পর বস্তি থেকে কয়েক শ মানুষ বের হয়ে আসেন। এসময় একজন মিসিং থাকার কথা আমাদের জানানো হয়। আগুন নেভানোর পর একজনের কঙ্কাল আমরা উদ্ধার করেছি। পরিবারেরর সদস্যরা জানিয়েছেন, তার নাম নওশা। বয়স ৮০। দীর্ঘদিন ধরে প্যারালাইজড। হাঁটাচলা করতে পারেন না। আগুন লাগার পর স্বজনরা বের হয়ে এলেও ওনাকে বের করা যায়নি। নিউটন আরও জানান, আগুনে বস্তির পাঁচটি সারিতে প্রায় ৫০টি কাঁচা ঘর পুড়ে গেছে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।

এদিকে কর্ণফুলী উপজেলার পিএবি সড়কের চরপাথরঘাটা এলাকার মডার্ন পলি ইন্ডাস্ট্রিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুরে এ অগ্নিকাণ্ডের সময় কালো ধোঁয়ার কুণ্ডলী অনেক দূর থেকে দেখা যায়। কারখানার শ্রমিকদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। খবর পেয়ে পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে আসেন।  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, আগুন লাগার খবর পেয়ে নন্দনকানন ও লামারবাজার ফায়ার স্টেশন থেকে চারটি গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।