চট্টগ্রামে প্রায় তিন কোটি টাকার ইয়াবাসহ গ্রেফতার ৪


আপডেটের সময়ঃ নভেম্বর ২৭, ২০২০


চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন দামপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৫৬ হাজার ৩শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা। এ সময় ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের পাশপাশি পরিবহনে ব্যবহৃত একটি শীতাতপ নিয়ন্ত্রিত বাস জব্দ করা হয়।গ্রেফতারকৃতরা হল,  জাকির আহম্মদ (৩১), মোঃ দুলাল মিয়া (৪৯), মোঃ ফায়জুল হক খান (৪৫) ও  পলাশ রিবারু (৫২)।

র‌্যাব জানায়,  গোপন খবরের মাধ্যমে কতিপয় মাদক ব্যবসায়ী বাসযোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রামের দিকে আসছে এমন তথ্য পেয়ে র‌্যাব সদস্যরা অভিযান চালায়।

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে খুলশী থানাধীন দামপাড়া এলাকার সৌদিয়া বাস কাউন্টারের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি বাসের এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা বাসটি থামানোর সংকেত দিলে বাসটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে চারজন ব্যক্তি বাস থেকে নেমে কৌশলে পালানোর চেষ্টা করলে এদের গ্রেফতার করা হয়। পরে বাসের লাগেজ বক্সের ভিতর রক্ষিত টায়ারের মধ্যে সুকৌশলে লুকানো অবস্থায় এসব ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ মাদক বহনকারী বাসটি (ঢাকা-মেট্রো-ব-১৫-৫৩২৯) জব্দ করা হয়।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২ কোটি ৮১ লক্ষ ৫০ হাজার টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ০২ কোটি টাকা।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত জাকির আহম্মদের বিরুদ্ধে ঢাকা মহানগরীর মতিঝিল থানায় ১ টি, চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় ১ টি মামলা এবং কক্সবাজার জেলার টেকনাফ থানায় ১ টি মামলাসহ মোট ৩ টি মাদক মামলা রয়েছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।