চট্টগ্রামে পুলিশ পরিচয়ে স্বর্ণ আত্মসাতের অভিযোগে প্রতারক গ্রেফতার


আপডেটের সময়ঃ ডিসেম্বর ৭, ২০২০


চট্টগ্রাম মহানগরীতে পুলিশ পরিচয়ে স্বর্ণ আত্মসাতের অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৭ ডিসেম্বর) ভোররাতে পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকার নিউ কালুশাহ জুয়েলার্সে পুলিশ পরিচয়ে স্বর্ণ ক্রয় করে টাকা আত্মসাতের ঘটনায় ওই প্রতারক জসিম উদ্দিনকে (৪২) গ্রেফতার করা হয়।

এদিকে গ্রেফতার জসিম উদ্দিন চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার দোহাজারী এলাকার বাসিন্দা জানিয়ে পাহাড়তলী থানার ওসি হাসান ইমাম বলেন, খোকন কুমার ধর নামে এক দোকানদার জসিম উদ্দিনের বিরুদ্ধে মামলা করলে সেটি আমলে নেয়া হয় এবং অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার  পরবর্তী সে জানায়, সে একজন পেশাদার প্রতারক। সুযোগ বুঝে নানা রকম পন্থায় সে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছেন।

পুলিশ জানায়, গত রবিবার সরাইপাড়াস্থ নিউ কালুশাহ জুয়েলার্সে পাহাড়তলী থানার এসআই (উপ-পরিদর্শক) পরিচয় দিয়ে একটি স্বর্ণের চেইন ও একটি স্বর্ণের আংটি ক্রয় করে জসিম উদ্দিন। এসব স্বর্ণের বাজারমূল্য ৫০ হাজার ৫০০ টাকা হলেও জসিম উদ্দিন দোকানদারকে নগদ ২০ হাজার ৫০০ টাকা ও বাকি ৩০ হাজার টাকার একটি চেক দেন। দোকানদার চেকটি নিতে অস্বীকার করলে জসিম উদ্দিন বারবার তা নিতে অনুরোধ করেন। দোকানদার এক পর্যায়ে জসিম উদ্দিনের চেকটি নিয়েও নেন। এরই মধ্যে ওই স্বর্ণের দোকান থেকে দ্রুত সটকে পড়েন জসিম উদ্দিন। পরবর্তীতে দোকানদার থানায় গিয়ে খোঁজ নিলে জানতে পারেন- পাহাড়তলীতে জসিম উদ্দিন নামের কোনো এসআই নেই। দোকানদার তাৎক্ষণিক বুঝতে পারেন তিনি প্রতারণার স্বীকার হয়েছেন এবং থানায় এ ঘটনায় জসিম উদ্দিনের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানায়।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।