চট্টগ্রামে নমুনা সংগ্রহের নামে প্রতারনার অভিযোগে গ্রেফতার ৪


আপডেটের সময়ঃ অক্টোবর ৫, ২০২০


চট্টগ্রামে পিপিই পরে নমুন সংগ্রহের নামে প্রতারনার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। মহানগরীর একটি ভাড়া বাসায় পিপিই পরে  চারজন নমুনা সংগ্রহ করতে যায়। কিন্তু বাসায় এসে নমুনা সংগ্রহের কাজ বন্ধ থাকার বিষয়টি জানা থাকায় বাধ সাধে গৃহকর্তী। বাক-বিতন্ডা বেধে যায় গৃহকর্তীর সাথে। পরে তাদের ধরে পুলিশে দেশ আশপাশের লোকজন।

সোমবার (৫ অক্টোবর) ১২টার দিকে নগরের আকবর শাহ থানার উত্তর কাট্টলীস্থ তালুকদার বাড়ির সামনে একটি ভবনে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, পিপিই পরে করোনার নমুনা সংগ্রহের জন্য বাসা-বাড়িতে যায় চার ব্যক্তি। গৃহকর্তী তাদের পরিচয় জানতে চাইলে তারা বিআইটিআইডি থেকে এসেছে বলে জানায়। গৃহকর্তী তাদের ঘরে সবাই সুস্থ আছে  জানালেও তারা নমুনা সংগ্রহের জন্য বাক-বিতন্ডা শুরু করে। এতে ঘরের আশেপাশের লোকজন এসে পুলিশকে খবর দেয়।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির বলেন, তারা নমুনা সংগ্রহ করার নাম করে টাকা উপার্জন করার অসৎ পথ বেছে নিয়েছে। সম্ভবত প্রতারণার উদ্দেশ্যে তারা এ ধরনের কাজ করছে। এরা সবাই বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র। এরা গাজীপুরের কোনো এক বড় ভাইয়ের পক্ষ হয়ে এ কাজ করছে বলে জানা যায়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।