চট্টগ্রামে জরিমানা গুনল মাস্কবিহীন ৬৫ জন


আপডেটের সময়ঃ নভেম্বর ১৯, ২০২০


বন্দরনগরী চট্টগ্রামে মাস্কবিহীন ৬৫ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর হোসেন।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে নগরের মুরাদপুর, বহদ্দার হাট, বায়েজিদ এবং ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

জানা গেছে, ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক নগরের মুরাদপুর ও বহদ্দার হাট এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন। তিনি মাস্ক না পরায় ৪০ জনকে ৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেন। এছাড়া বায়েজিদ এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। তিনি মাস্ক না পরায় ১৮ জনকে ২ হাজার ৬০০ টকা জরিমানা করেন। অন্যদিকে ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর হোসেন নগরের ইপিজেড এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন। তিনি মুখে মাস্ক না পরায় ৭ জনকে ৮০০ টাকা জরিমানা করেন।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, মাস্ক পরাতে জেলা প্রশাসনের নানা উদ্যোগ নিয়েছে। মাস্ক পরতে সচেতন করা হচ্ছে। যারা মাস্ক পরতে অবহেলা করছে তাদের জরিামানা করা হচ্ছে। পাশাপাশি নিম্ন আয়ের মানুষকে মাস্ক দেয়া হচ্ছে। তিনি বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষে প্রতিদিন নগরের গুরুত্বপূর্ণ পয়েন্ট, বিপনি বিতান, শপিংমল, বাসস্ট্যান্ডে অভিযান পরিচালনা করা হচ্ছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।