চট্টগ্রামে গরুর কলিজায় রক্ত ভরে ওজন বৃদ্ধি


আপডেটের সময়ঃ এপ্রিল ২৭, ২০২১


চট্টগ্রামের একটি বাজারে গরুর কলিজার ওজন বাড়াতে রক্ত ইনজেক্ট বা পুশ করার অভিযোগে জরিমানাসহ সতর্ক করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার নিয়মিত বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালনার সময় এ জরিমানা করা হয়েছে। ইলিয়াসের মাংসের দোকানকে এই ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, অভিযানকালে হালিশহর থানার নয়াবাজারের তারেক পোলট্রি ফার্মকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪ হাজার টাকা, ইসলাম স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করা, তেলাপোকা মিশ্রিত খোলা তেল বিক্রি এবং হাইড্রোজ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১ নম্বর পানির কল এলাকার আল-আরাফাত ফুড প্রোডাক্টসকে মোড়কবিধি না মানায় অর্থাৎ উৎপাদন-মেয়াদ বিহীন মোড়কজাত পণ্য বিক্রি করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় আরাফাত ফার্মেসিকে ২ হাজার, কবির মেডিকোকে ২ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে। জনতা ট্রেডার্সকে অননুমোদিত রং সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জরিমানা করে প্রায় ১ কেজি রং ধ্বংস করা হয়। বউবাজারের রহমান স্টোরকে অননুমোদিত রং সংরক্ষণ করায় ৫ হাজার জরিমানা করা হয়েছে।  কাঁচাবাজার পরিদর্শনকালে ভোক্তাসাধারণকে ভোক্তা অধিকার বিষয়ক লিফলেট বিতরণ করেন কর্মকর্তারা। পাশাপাশি ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে পণ্য বেচাকেনা করার এবং প্রতারিত হলে অধিদফতরের হট লাইনে (নম্বর ১৬১২১) অভিযোগ জানাতে অনুরোধ জানান।

এপিবিএন ৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ্, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।