চট্টগ্রামে করোনা ভাইরাসে নতুন শনাক্ত ৯৭ জন


আপডেটের সময়ঃ আগস্ট ২০, ২০২০


কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামে সর্বমোট  ৮০২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ২১৫ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ২১৫ জনে দাঁড়ায়।

বৃহস্পতিবার (২০ আগষ্ট ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

ল্যাব সূত্রে জানা গেছে, ৮০২ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮৮ টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১০ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৪ জন। এর মধ্যে নগরীর ২১ জন ও জেলার উপজেলার ৩ জনের পজিটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২০৬ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ৩১ জন নগরীর ও ২ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ৬০ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ৪ জন নগরীর বাসিন্দা ও ১ জন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৯ জনের নমুনা পরীক্ষায় ১ জনের পজেটিভ  শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ১২ জন শনাক্ত হয়। তার মধ্যে ১২ জনই নগরীর বাসিন্দা। শেভরনে ৩৫ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ১৩ জন নগরীর বাসিন্দা ও ২ জন উপজেলার বাসিন্দা। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ১৩ জন শনাক্ত হয়েছে। এগুলো হলো, সাতকানিয়া ১ জন, আনোয়ারা ১ জন, পটিয়া ২ জন,  রাউজান ২ জন, ফটিকছড়ির ২ জন, হাটহাজারীর ৪ জন এবং সীতাকু- ১ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৬ টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৮০২ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৮৪ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৩ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ২১৫ জনে দাঁড়ায়।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।