চট্টগ্রামে করোনায় একদিনে আক্রান্ত পাঁচশ ছুঁই ছুঁই, মৃত্যু ১


আপডেটের সময়ঃ এপ্রিল ৭, ২০২১


চট্টগ্রামে একদিনে করোনা আক্রান্ত পাঁচশ ছুঁই ছুঁই হয়েছে। এদিন ২ হাজার ৫৪০টি নমুনা পরীক্ষা করে নতুন ৪৯৪ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এ সময়ে করোনায় একজন মারা গেছেন।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৩৯ জন এবং উপজেলায় ৫৫ জন। এ পর্যন্ত শনাক্ত ৪২ হাজার ৩০১ জন। এদিকে নতুন করে মৃত্যু হয়েছে আরও একজনের। আটটি ল্যাবে চট্টগ্রামের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯১টি নমুনা পরীক্ষায় ৯১ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৪১ নমুনা পরীক্ষায় ৫৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৬৬০ জনের নমুনা পরীক্ষা করে ৮৭ জন ও চট্টগ্রাম  ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু)  ল্যাবে ২৪৭টি পরীক্ষায় ৫৬ জনের করোনা পাওয়া গেছে। এদিকে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ২০৪ জনের করোনা টেস্ট করে ৭৪ ও শেভরন ল্যাবে ২৭৯টি পরীক্ষায় ৯১ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এছাড়া আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের ও আরটিআরএলে ৪৯ নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা ধরা পড়েছে। তবে এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা গেছে, নতুন শনাক্তদের মধ্যে ৪৩৯ জন নগরের ও ৫৫ জন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৯৬ জন; এর মধ্যে ২৯১ জন নগরের ও ১০৫ জন উপজেলার। আর মোট আক্রান্তদের মধ্যে ৩৩ হাজার ৮২১ জন নগরের ও ৮ হাজার ৪৮০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।