চট্টগ্রামে করোনার টিকার প্রথম চালান আসছে রোববার


আপডেটের সময়ঃ জানুয়ারি ৩০, ২০২১


করোনা ভাইরাসের টিকার প্রথম চালানটি চট্টগ্রামে আসছে আর রোববার। এতে রয়েছে মোট ৪ লাখ ৫৬ হাজার ডোজ টিকা। নগরের ১৫টি কেন্দ্রে দেওয়া হবে করোনার টিকা। আর এতে অনলাইন রেজিস্ট্রেশনকারীরা পাবেন অগ্রাধিকার।

শনিবার (৩০ জানুয়ারী) সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, রোববার করোনা ভাইরাসের টিকার প্রথম চালানটি চট্টগ্রামে আসছে। ৩৮ কার্টনে করে আসবে মোট ৪ লাখ ৫৬ হাজার ডোজ। সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে রাখা হবে এসব টিকা। চাহিদা অনুযায়ী পাঠানো হবে বিভিন্ন উপজেলায়।

তিনি আরও জানান, স্বাস্থ্য অধিদপ্তরের লিখিত নির্দেশনা পেলেই টিকাদান কর্মসূচি শুরু করা যাবে। চট্টগ্রামে করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হবে ৫ ফেব্রুয়ারি থেকে। এর মধ্যে নগরীতে এ কার্যক্রম তত্ত্বাবধান করবে চট্টগ্রাম সিটি করপোরেশন এবং উপজেলায় ইউএনও।

জানা গেছে, নগরীর ১৫ কেন্দ্রে মোট ৪২টি টিম কাজ করবে। আর ১৪টি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে দেওয়া হবে করোনার টিকা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে দুটি করে টিম টিকাদানে নিয়োজিত থাকবে বলে জানান জেলা সিভিল সার্জন।

করোনা ভাইরাসসের টিকা দেওয়া হবে নগরীর যে ১৫টি কেন্দ্রে তা হলো- চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল, সিটি করপোরেশন জেনারেল হাসপাতাল, মা ও শিশু মেডিক্যাল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম সেনানিবাস হাসপাতাল, চট্টগ্রাম পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম নৌ-বাহিনী হাসপাতাল, চট্টগ্রাম বিমান বাহিনী হাসপাতাল, চট্টগ্রাম বন্দর হাসপাতাল, চসিক বন্দরটিলা হাসপাতাল, চসিক মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতাল, চসিক ছাফা মোতালেব মাতৃসদন হাসপাতাল, ইউএসটিসি হাসপাতাল, সাউদার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং মেরিন সিটি মেডিক্যাল কলেজ হাসপাতাল।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।