চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত শিক্ষকসহ ৯ জনের মৃত্যু


আপডেটের সময়ঃ এপ্রিল ১৬, ২০২১


চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে।এর সকলে সকলেই নগরের বাসিন্দা হলেও একজন সীতাকুণ্ডের বাসিন্দা। এছাড়া আক্রান্ত হয়েছে আরও ৩০৫ জন।

শুক্রবার (১৬ এপ্রিল) সিভিল সার্জন কার্যলয় থেকে নগরীর এই আটজনের মৃত্যুর তথ্য জানা গেছে।

জানা গেছে, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৪২টি নমুনা পরীক্ষায় নতুন করে ৩০৫ জন করোনা আক্রান্ত হয়। এ নিয়ে মোট আক্রান্ত ৪৬ হাজার ৩৮০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৭১ জন এবং উপজেলায় ৩৪ জন। নতুন ৮ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৪৫ জনে।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে গতকাল শুক্রবার প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবের মধ্যে চারটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৬টি নমুনা পরীক্ষা করে ২২ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ৪৬৩টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৯০ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১১৯টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৭টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৫৯টি নমুনা পরীক্ষা করে ১৩২ জনের করোনা শনাক্ত হয়। এদিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, ইম্পেরিয়াল হাসপাতাল, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার সীতাকুণ্ডের ছোট কুমিরার জেল স্কুল নামে খ্যাত মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক আব্দুল হাকিম করোনায় আক্রান্ত হয়ে  বৃহস্পতিবার রাত দেড়টায় ইন্তেকাল করেছেন । শুক্রবার ভোর ৬টায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

জানা যায়, তিনি ছোটকুমিরা ৪নং ওয়ার্ডের মৃত আবুল মুনছুরের পুত্র। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র, ১ মেয়েসহ অনেক ছাত্র ছাত্রী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এই দিকে মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কুমিরা ইউপির চেয়ারম্যান মোরশেদুল আলম চৌধুরী,স্কুলের শিক্ষক শিক্ষিকাবৃন্দ। এছাড়া আরও শোক প্রকাশ করেছেন সীতাকুণ্ড উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস মোস্তফা আলম সরকার, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ হাবিব উল্লাহ,সেক্রেটারি মোঃ আবু বকর,লতিফা সিদ্দিকী বালিকা স্কুলের প্রধান শিক্ষক লোকমান মিয়া। নেতৃবৃন্দরা শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।